বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তি পেলেন 'মুন্নাভাই'

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০১৬

বিনােদন ডেস্ক: কাঁধে ঝোলানো ব্যাগ, বাঁ হাতে বুকের কাছে ধরা ফাইল। পুণের ইয়েরওয়াড়া জেলের বাইরে এসে জেলের দিকে ঘুরে মাটিতে হাত ছুঁয়ে প্রণাম করলেন। তার পরে স্যালুট।

৪ বছর ৩ মাস ১৪ দিনের সাজা কাটিয়ে জেল থেকে মুক্তি পেলেন সঞ্জয় দত্ত। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ পুণের ইয়েরওয়াড়া জেল থেকে বেরিয় গাড়িতে করে সোজা বিমানবন্দরে পৌঁছান এই অভিনেতা।sanjay-dutt

সূত্রের খবর অনুযায়ী, সেখান থেকে চার্টাড বিমানে করে মুম্বই গিয়ে প্রথমেই সিদ্ধিবিনায়ক মন্দির হয়ে মায়ের সমাধিস্থলে যাবেন সঞ্জুবাবা। তারপরে বাড়ি ফিরবেন তিনি। মুক্তির সময় থেকেই তার সঙ্গে রয়েছেন পরিচালক রাজকুমার হিরানি।

মুম্বাই বিমানবন্দরে ছোট্ট প্রতিক্রিয়াতে পাশে থাকার জন্যে ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন মুন্নাভাই। ভাল আচরণের জন্য নির্দিষ্ট মেয়াদের ১০৫ দিন আগেই মুক্তি পেলেন অস্ত্র আইনে দোষী সাব্যস্ত সঞ্জয় দত্ত।

১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ে ধারাবাহিক বোমা বিস্ফোরণে জড়িতদের কাছ থেকে বেআইনি অস্ত্র কেনার দায়ে পাঁচ বছরের সাজা হয় সঞ্জয় দত্তের।

১৯৯৬ সালে কারাদন্ড দেওয়া হয় সঞ্জয়কে। দেড় বছর জেল খেটে জামিনে মুক্তি পান তিনি। ২০১৩ সালে সুপ্রিম কোর্ট থেকে তাকে পাঁচ বছরের সাজা পূর্ণ করার আদেশ দেন। এরপর থেকে ৪২ মাসের সাজা ভোগ করছিলেন তিনি।1910297_1214004288629457_2437732470644149953_n

তবে বারবার প্যারোলে সঞ্জয়ের মুক্তি বিতর্কিত হয়েছে। ২০১৩ সালের অক্টোবরে ১৪ দিনের ছুটি পেয়ে পরে আরও সাতদিন তা বাড়িয়ে নেন তিনি। পরের বছরের জানুয়ারিতে প্যারোলে এক মাসের ছুটি মেলে তার। পরে তা আরও ৩০ দিন বাড়িয়ে নেন পর্দার ‘মুন্নাভাই’।

আর পড়তে পারেন