মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মা-বাবার বিচ্ছেদ, কুমিল্লার আদালত প্রাঙ্গনে দুই সন্তানের কান্নায় পাল্টে গেল দৃশ্য

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৯, ২০২০
news-image

 

অনলাইন ডেস্কঃ
মা-বাবার বিচ্ছেদের পর দুই সন্তানের ভরণপোষণের জন্য দাদা বাড়ি থাকার নির্দেশ দিলো আদালত। দাদা তার দুই নাতী-নাতনীকে নিয়ে যাওয়ার সময় মায়ের জন্য কান্নায় ভেঙে পরে শিশু দুটি।

মঙ্গলবার কুমিল্লার আদালত প্রাঙ্গণে এই দৃশ্য অনেকের চোখে জল এনে দেয়।

আইনজীবীরা জানায়, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার এই দম্পতির বিয়ে হয় ১৪ বছর আগে। তাদের আট বছরের একটি মেয়ে ও ছয় বছরের একটি ছেলে রয়েছে। সম্প্রতি পারিবারিক কলহে স্ত্রীকে প্রবাস থেকে তালাক দেয় স্বামী।

কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২নং আদালতের স্পেশাল পিপি মিজানুর রহমান বলেন, তালাকের পর কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২নং আদালতে মামলা দায়ের করেন ওই নারী। আদালত তার কাবিনের টাকা পরিশোধ ও শিশুদের পিতার পরিবারে হস্তান্তরের নির্দেশ দেয়।আদালত গেট থেকে দাদা শিশুদের নিয়ে যেতে চাইলে শিশুরা কান্নায় ভেঙে পড়ে।

পরে কোর্ট পুলিশ ইন্সপেকটর সালাউদ্দিন আল-মাহমুদ পুনরায় তাদেরকে নিয়ে আসেন। আমরা দুই পক্ষ বুঝিয়ে বলি। শিশুদের আপাতত মায়ের কাছে হস্তান্তর করি।

ইউপি সদস্য জাকির হোসেন বলেন, অপবাদ দিয়ে মেয়েটির সংসার ভেঙেছে। মেয়েটির শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। শিশুদের মায়ের নিকট রাখা উচিত।

ওই শিশুদের মা বলেন, বাবার বাড়ি থেকে পাঁচ লাখ টাকা এনে স্বামীর পরিবারকে দিয়েছি। মিথ্যা অভিযোগে আমাকে ডিভোর্স দিয়েছে। আমি সন্তানদের নিজের কাছে রাখতে চাই।

কোর্ট পুলিশ ইন্সপেকটর সালাউদ্দিন আল-মাহমুদ বলেন, শিশুর দাদা তাদের নেয়ার সময় কান্না করছিলো। এ নিয়ে পথচারীরা তাদের আটক করে। পরে আমরা তাদের উদ্ধার করে আদালতে নিয়ে যাই।

আর পড়তে পারেন