শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মায়েদের দায়িত্ব কর্তব্য হচ্ছে তাদের সন্তানকে স্বপ্ন দেখানো- রাকিব হাসান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০১৯
news-image

 

মো. জামাল উদ্দিন দুলালঃ

‘‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’’ এই শ্লোগান’কে ধারন করে কুমিল্লা জেলার দেবিদ্বার পৌর এলাকার জালাল উদ্দিন আহমেদ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ ও জমিলা খানম আর্দশ কিন্ডারগার্টেন কৃর্তক আয়োজিত বৃহস্পতিবার দুপুরে অত্র প্রতিষ্ঠানের মাঠে ‘‘মা সমাবেশ’’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান বক্তব্য বলেন, মানুষ সমাজ নিয়ে এখন কম ভাবে। ভাবনা হচ্ছে সন্তাকে নিয়ে। একটা বাচ্চার জীবনে ভূমিকা রাখে তার মা। প্রায় ৮০ ভাগ বাচ্চা নিয়ন্ত্রন রাখে তার মায়েরা।

আজকে পৃথিবীতে শিক্ষা দীক্ষায় এগিয়ে গেছে , পৃথিবীতে কোথায় কখন কি ঘটছে তা এখন আমাদের হাতের মুঠো। তা জানার জন্য শিক্ষার প্রয়োজন। আপনার সন্তান লেখা পড়া করলে কি হবে আর না করলে কি হবে তা নিয়ে মায়েদের ভাবতে হবে। মায়েদের দায়িত্ব কর্তব্য হচ্ছে তাদের সন্তানকে স্বপ্ন দেখানো। তিনি আরো বলেন, আপনার কণ্যা সন্তান আগামী দিনে তারা মা হবে। প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে মেয়ে বিয়ে দিবেন না।

সাবেক অতিরিক্ত সচিব ও জালাল উদ্দিন আহমেদ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা এ কে এম খায়রুল আলম এর সভাপতিত্বে এবং মুরাদনগর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. কবির আহমেদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম আলী জিন্নাহ্ , দেবিদ্বার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আবু তাহের, উপজেলা প্রাথমিক শিক্ষা সহকারী কর্মকর্তা মো. জামাল হোসেন, আওয়ামীলীগ নেতা হাজী কেফায়েত উল্লাহ, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ কে এম সফিকুল আলম ভিপি কামাল।

এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জালাল উদ্দিন আহমেদ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ দুলাল চন্দ্র দাস , মো. জহিরুল ইসলাম সহ আরো অনেকে।

আর পড়তে পারেন