শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মালয়েশিয়ায় পুলিশ পরিচয়ে বাংলাদেশিদের ঘরে ডাকাতি: আহত ৫, আটক ২ ডাকাত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারি লিংকন:

মালয়েশিয়ায় পুলিশ পরিচয়ে জোর পূর্বক কুয়ালালামপুরে বাংলাদেশিদের ঘরে ডাকাতি করেছে দূর্বৃত্তরা। এ সময় ডাকাতদের এলোপাতাড়ি হামলায় তিন বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন। এ ডাকাতির ঘটনাস্থল থেকে দুই ডাকাতকে আটক করা হয়েছে। এই ডাকাতির ঘটনায় কুয়ালালামপুরের জালান বান্ডার এইচ এস লী থানায় (বালাই) একটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় রাত ১১টার দিকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হাংতুয়ার বানিজ্যিক এলাকায় ৪০ সি লরং মেরান্তি, জালান কেনেংগার তৃতীয় তলার একটি বাসায় তিন জন পুলিশ পরিচয়ে ঢুকে পড়ে। তারা নিজেদের পুলিশ বলে পরিচয় দেয় এবং রুমের ভেতরে থাকা পাঁচ-ছয় জন বাংলাদেশির কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেয়। তারা কয়েকজনের হাত ও মুখ টেপ দিয়ে বেঁধে ফেলে। এসময় ডাকাতদের বাধা দিলে ছুরিকাহত ও কুপিয়ে আহত করে। পরে স্থানীয়দের ও পুলিশের সহায়তায় আহতদের উদ্ধার করে কুয়ালালামপুর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

আহতরা হলেন- রাকিবুল ইসলাম (২৭), মোহাম্মদ বাদশা বিশ্বাস (৩৭), ফয়সাল (২৮), রফিকুল ইসলাম (৩৫) ও আতিকুর রহমান (২৮)। এদের মধ্যে রাকিবুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক। তাকে কুয়ালালামপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে এক বাংলাদেশ প্রবাসী জানিয়েছেন ডাকাতরা হলেন ভারতের তামিল মালয়েশিয়ান নাগরিক। এরা প্রায় সময়ই বাংলাদেশীদের হয়রানি করে। এ ঘটনায় ওই এলাকায় থাকা বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা সিতি নূরদায়ূ বিনতে ইয়াকুব জানান, ডাকাত দলের দুই সদস্যকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। আরেক ডাকাতকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

আর পড়তে পারেন