বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদ্রাসা ছাত্রী নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় মুরাদনগরে দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১২, ২০১৯
news-image

 

মাহবুব আলম আরিফ ,মুরাদনগর প্রতিনিধি ঃ
ফেনির সোনাগাজিতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির শ্লীলতাহানি ও পুড়িয়ে হত্যার প্রতিবাদে এবং দোষীদের দ্রুতশাস্তির দাবিতে মাগুরা কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে উপজেলার বাঙ্গরা বাজার থানার সামনের সড়কে এ মানববন্ধন ও সমাবেশ করে অনলাইন সংগঠন “বাঙ্গরা বাজার থানা রক্তদান সংগঠন” ও “আমরা বাঙ্গরা বাজার থানার জনগণ”।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মুরাদনগর উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান এড্যা. আবুল কালাম আজাদ তমাল, জাকির হোসেন, দেলোয়ার হোসেন, সজীব মিয়া, মেহেদী হাসান ও কাজী রাসেল হোসেন।
বক্তারা বলেন, খুণ-ধর্ষণ-অপহরণ, মাদক-সন্ত্রাস-অনাচার, শোষণ-নিপিড়নসহ অপরাধ মুক্ত দেশ গড়তে আইনের শাসন প্রতিষ্ঠার বিকল্প নেই।

বিচারহীন সংস্কৃতির গ্যারাকল থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। ইতিমধ্যে আমরা দেখেছি ইয়াসমিন, সীমা, সাগর- রুনী, তনু, মিতুসহ অসংখ্য হত্যা, ধর্ষণের ঘটনা ঘটেছে। গোটা জাতি এসব ঘটনার প্রতিবাদ এবং অপরাধীদের আইনের মুখামুখি দাড় করানোর দাবি জানালেও অধিকাংশ ঘটনাই অর্থ এবং প্রভাবের কারণে বিচারহীন সংস্কৃতির ডাস্টবিনে নিক্ষিপ্ত হয়েছে।

আজ নরসাত জাহানের হত্যার দাবিতে জাতি একাট্টা। এ হত্যাকান্ডর সাথে জড়িত মাদ্রাসার অধ্যক্ষ, রাজনৈতিক নেতা, পরীক্ষা চলাকালে নিরাপত্তা বেস্টনি পেড়িয়ে শ্রেণিকক্ষে ঢুকে নুসরাতকে অগ্নিদগ্ধকারী সন্ত্রাসী ও সংশ্লিষ্ট থানার বিতর্কিত ওসিকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

আর পড়তে পারেন