শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক পাচারকালে কুমিল্লার দাউদকান্দি থেকে পুলিশ পরিদর্শক ও দারোগাসহ গ্রেফতার ৫

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৫, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় বিপুল পরিমাণ ইয়াবা ও ফেনসিডিল পাচারকালে শহিদুর রহমান নামে সিআইডির এক পরিদর্শক ও রাকিবুল হাসান নামে টুরিস্ট পুলিশের এক দারোগাসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় এ অভিযান পরিচালনা করে তদের গ্রেফতার করেন র‌্যাব-১ উত্তরা ঢাকার একটি দল।

এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে দাউদকান্দি থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

র‌্যাব-১ সূত্র ও মামলার বিবরণ থেকে জানা গেছে, র‌্যাবের একটি দল বুধবার গভীর রাতে দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় ঢাকা অভিমুখী (ঢাকা মেট্রো ল ৪৩-৭৩-১৩) একটি প্রাইভেটকার আটক করে এতে তল্লাশি চালায়। এ সময় র‌্যাব ওই প্রাইভেটকার থেকে ১৮ হাজার ৪৭০ পিস ইয়াবা, ৪৫ বোতল ফেনসিডিল ও ৯টি মোবাইল ফোন উদ্ধার করে।

গ্রেফতারকৃতরা হলেন মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার বালাসুর গ্রামের হেলাল ভূঁইয়ার ছেলে আরিফুল ইসলাম (২৭), ঢাকার উত্তরা ১৪নং সেক্টরের বাসা নং- ৬০ এর দ্বীন ইসলামের ছেলে জামাল হোসেন (৩২), রাজশাহীর বাঘা থানার বাদুভাঙ্গা গ্রামের শাহাবুদ্দিনের ছেলে শাহ আলম (৩০), সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বনামালী গ্রামের জোর্ডান উদ্দিন আকন্দের ছেলে রাকিবুল হাসান (৪১), মাদারীপুরের কালকিনি উপজেলার পশ্চিম শিকাড়মঙ্গল গ্রামের হাবিবুর রহমানের ছেলে শহীদুর রহমান (৩৫)।

র‌্যাব সূত্র জানায়, গ্রেফতারকৃতদের মধ্যে শহীদুর রহমান ময়মনসিংহ সিআইডি পুলিশ পরিদর্শক ও রাকিবুল হাসান গাজীপুর টঙ্গী টুরিস্ট পুলিশের সাব ইন্সপেক্টর পদে কর্মরত। গ্রেফতার কৃতদেরকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এদিকে মাদকের বিশাল চালান উদ্ধার ও পুলিশের দুইজন কর্মকর্তাসহ পাচারকারী চক্রের পাঁচ সদস্য গ্রেফতারের বিষয়ে তথ্য জানার জন্য দাউদকান্দি মডেল থানার ওসির সরকারি মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও ফোনটি রিসিভ হয় নি।

আর পড়তে পারেন