শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মাথার উপর পা রেখে কিশোরকে অমানবিক নির্যাতন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১১, ২০২০
news-image

ডেস্ক রিপোর্ট:

লালমনিহাটের মিশন মোড় রোডে তেল চুরির ঘটনাকে কেন্দ্র করে এক কিশোরের হাত-পা বেঁধে মাথায় পা উঠিয়ে দিয়ে অমানবিক নির্যাতনের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত ৯টার দিকে ওই কিশোরকে নির্যাতনের স্থিরচিত্র ও একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে- শুরু হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান।

শহরের মিশন মোড় রোডে চুরির অপবাদে মমিনুল ইসলাম নামে এক কিশোরকে মধ্যযুগীয় কায়দায় প্রকাশ্যে নির্যাতন করেছেন এক শ্রমিক নেতা। এ ঘটনায় অভিযান চালিয়ে নির্যাতনকারী জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী লালকে মধ্যরাতে তার বাড়ি থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

কিশোরটির বাবা পুলিশকে জানিয়েছেন, আমার ছেলে যদি অপরাধ করে থাকে তার জন্য আইন আছে। কিন্তু কেউ এভাবে আমার ছেলেকে নির্যাতন করে হাত-পা বেঁধে মারতে পারে না। আমি এর বিচার চাই।

লালমনিরহাট জেলার পুলিশ সুপার আবিদা সুলতানা জানান, রাতে আমার কাছে একটি ভিডিও এসেছে। ফুটেজ দেখে যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদেরকে গ্রেফতারের ব্যবস্থা করা হবে। কেন কিশোরটিকে এভাবে নির্যাতন করা হয়েছে তা তদন্ত করা হচ্ছে। এ ঘটনার সঙ্গে জড়িত জেলা মোটর মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী লালকে মঙ্গলবার মধ্যরাতে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। আরও যারা এ ঘটনার সঙ্গে জড়িত আছে সবাইকে অতি দ্রুত গ্রেফতার করা হবে।

পুলিশ সুপার আরও বলেন, অমানবিকভাবে একজন কিশোরকে এভাবে হাত-পা বেঁধে মাথায় পা উঠিয়ে দিয়ে মারধর করা হয়েছে। এমন আচরণ কেউ কারো সঙ্গে কখনোই করতে পারে না। যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ভাবে ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। কেউ আইনের বাইরে নয়। তদন্ত করে বাকিদেরও গ্রেফতার করা হচ্ছে ।

আবিদা সুলতানা জানান, মমিনুর নামে যে ছেলেটিকে হাত-পা বেঁধে নির্যাতন করা হয়েছে আমি ভিডিও দেখেছি। এই ঘটনা যে লোকটি ভিডিও করেছে আমরা তাকে ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করব। তিনি আরও জানান,  বুধবার দুপুরে এ ঘটনায় একটি সংবাদ সম্মেলন করা হবে পুলিশের পক্ষ থেকে

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে শহরের মিশন মোড়ে ব্যাটারিচালিত অটোরিকশা থেকে তেল চুরির অভিযোগে কিশোর মমিনুল ইসলামকে আটক করে স্থানীয় ব্যবসায়ীরা। এরপর জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী লাল ঘটনাস্থলে এসে কিশোরের মাথায় পা দিয়ে মারধর শুরু করেন।

এক পর্যায়ে ওই কিশোর নিজেকে বাঁচাতে আশরাফ আলীর পা ধরে ক্ষমা চাইলেও তাকে পেটাতে থাকেন বেশ কিছু মানুষ। মারধরের এক পর্যায়ে স্থানীয়দের অনুরোধে ওই কিশোরকে ছেড়ে দেন তারা। নির্যাতনের ঘটনায় লালমনিরহাট সদর থানায় মামলার করা হয়েছে বলে পুলিশের সূত্র নিশ্চিত করে।

মিশন রোডের বাসিন্দা রহমান মিয়া জানান, নির্যাতনের ভিডিওটি ভাইরাল হয়েছে। আমরা দেখেছি এমন নির্যাতন আসলে কেউ করতে পারে না। ছেলেটি যদি অপরাধ করে থাকে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হল না কেন? আমরাও এর বিচার দাবি করছি।

লালমনিরহাট মিশন রোড বাজারের অপর বাসিন্দা সিদ্দিকুর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ভিডিওটি দেওয়া হয়েছে আমরা তা দেখেছি। একটি কিশোর ছেলেকে চুরি করার অপরাধে যেভাবে নির্যাতন করা হয়েছে তা মেনে নেওয়া যায় না। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম জানান, এ ঘটনার সঙ্গে জড়িত নির্যাতনকারীকে মঙ্গলবার রাত আড়াইটার দিকে আটক করা হয়। নির্যাতনের শিকার কিশোর লালমনিরহাট শহরের চাঁদনি বাজারের বাসিন্দা। কিশোরের পরিবারের লোকজন অভিযোগ দিলে নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন