শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মাটিবাহী ট্রাক্টরের চাপায় শিশুর মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৬, ২০১৭
news-image

 

সেলিম সজীবঃ

কুমিল্লার মুরাদনগরে গুঞ্জুর (দক্ষিণ পাড়া) নামক স্থানে ইটভাটার মাটিবহনকারী ট্রাক্টরের চাপায় স্কুল ছাত্রী সামিয়া আক্তার (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর)এ দুর্ঘটনা ঘটে।

নিহত সামিয়া গুঞ্জুর গ্রামের প্রবাসী ইদ্রিস মিয়ার মেয়ে।

জানা যায়, মঙ্গলবার সামিয়া আক্তার বাড়ির আঙ্গিনায় খেলাধুলা করছিল। এ সময় ট্রাক্টরটি মাটি নিয়ে ইটভাটার দিকে যাওয়ার পথে সামিয়াকে চাপা দেয়। ট্রাক্টরের একটি চাকা সামিয়ার দেহের উপর দিয়ে গেলে তাৎক্ষণিক তার মেরুদণ্ড ও একটি পায়ের হাড় ভেঙে যায়। এ সময় তাকে প্রথমে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেবার পথে রাস্তায় মারা যায়। সে লেখাপড়া করার জন্য স্থানীয় একটি ব্র্যাক স্কুলে মঙ্গলবার ভর্তি হয়েছিল। খবর পেয়ে থানার এসআই জালাল উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল গিয়ে ঘাটক ট্রাক্টরটি আটক করলেও চালক পালিয়ে যায়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাসেলুল কাদের জানান, এ ধরনের ট্রাক্টর রাস্তায় চলার কোনো অনুমোদন নেই। এমনকি ট্রাক্টর চালকদের কোনো ড্রাইভিং লাইসেন্স নেই। বিষয়টি নিয়ন্ত্রণ করার দায়িত্ব থানা পুলিশ ও ট্রাফিকের হাতে। তারপরও দুর্ঘটনা রোধে মোবাইল কোর্টের মাধ্যমে অচিরেই অভিযান পরিচালনা করা হবে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, এ বিষয়ে কেউ থানায় লিখিত অভিযোগ দিলে ওই ট্রাক্টর মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন