শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহান বিজয় দিবস উপলক্ষে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সপ্তাহ ব্যাপী বিশেষ স্বাস্থ্য সেবা চালু

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগরঃ
“সুস্থ্য দেহে সুস্থ্য মনে বেঁচে থাকাই আমাদের কাম্য” -এ শ্লোগানকে সামনে রেখে মহান বিজয় দিবস- ২০১৮ উপলক্ষে ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সপ্তাহ ব্যাপী বিশেষ স্বাস্থ্য সেবা চালু করেছে।

মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. সায়েমুল হুদার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. হাবিবুর রহমান, জুনিয়র কনসালটেন (গাইনী) ডাঃ মো. সৈয়দ দেলোয়ার হোসেন, ডাঃ মো. হিমেল খান, সাংবাদিক মো. আরজু সহ আরো অনেকে।

বিশেষ স্বাস্থ্য সেবার মধ্যে উল্লেখযোগ্য হিসেবে প্রাধান্য দেয়া হচ্ছে প্রসব পূর্ববর্তী সেবা, যেখানে গর্ভবর্তী মায়েদের বিশেষজ্ঞ চিকিৎসক কর্তৃক প্রসব পূর্ব সেবা প্রদান, ২৪ ঘন্টা বিনামূল্যে নরমাল ডেলিভারী করানো এবং ৩০ বছর থেকে মহিলাদের স্তন ক্যানসার ও জড়ায়ু (ভায়া) পরীক্ষা। এছাড়াও রয়েছে শিশুর অপুষ্টি ও মানসিক রোগীদের সেবা কার্যক্রম, মাঠ পর্যায়ে মা ও শিশুর পুষ্টি বার্তা সচেতনতা ও ক্রাস প্রোগ্রাম, হাসপাতালে আগত মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে ঔষধ বিতরণ কার্যক্রম ইত্যাদি।

সপ্তাহ ব্যাপী বিশেষ স্বাস্থ্য সেবা কার্যক্রমের প্রধান সমন্বয়কারী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. সায়েমুল হুদা তার বক্তব্যে বলেন, ব্রা‏হ্মণবাড়িয়া জেলার সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদার স্যারের অনুপ্রেরণায় আমরা সকলেই সম্মিলিতভাবে কাজ করে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে স্বাস্থ্য সেবার রুল মডেল হিসেবে দেশবাসীর সম্মুখে তুলে ধরবো।

পরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নব নিযুক্ত কমিউনিটি ক্লিনিক সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

আর পড়তে পারেন