বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মশার বংশবিস্তার এবং এর ভয়াবহতা সম্পর্কে সজাগ করতে কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড এর প্রশংসনীয় উদ্যোগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৮, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
বছরের এই সময়ে জনজীবনে মশার উপদ্রব বিকট আকার ধারণ করে। বাড়ে ডেঙ্গু, চিকনগুনিয়া, ম্যালেরিয়ার মতো মারাত্মক সকল মশাবাহিত রোগের প্রকোপ। তাই আমাদের সকলের উচিত মশার জন্ম ও বংশবিস্তার, মশাবাহিত রোগের প্রকোপ এবং মশা থেকে বেঁচে থাকার উপায় সম্পর্কে সচেতন হওয়া।

এরই প্রেক্ষিতে “মশা নিধনে সজাগ হোন, নিরাপদ মশার কয়েল ব্যবহার করুন” শ্লোগানকে প্রতিপাদ্য করে গত ২১ সেপ্টেমম্বর ‘কাজী ইন্টারপ্রাইজেস লিমিটেড’-এর পণ্য ঈগল পাওয়ার মেগা বুস্টার মশার কয়েল-এর উদ্যোগে, সামাজিক উন্নয়নমূলক সংস্থা ‘সম্ভাবনা’-এর সহযোগিতায় একটি জনহিতকর কার্যক্রম হাতে নেয়া হয়। কর্মসূচীর আওতায় ছিল দুইদিন-ব্যাপী মাইকিং এবং সচেতনতামূলক লিফলেট বিতরণের মাধ্যমে মশা ও মশাবাহিত রোগ থেকে বেঁচে থাকার উপায় এবং নিরাপদ কয়েল ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে সকলকে অবহিত করা। পরবর্তীতে ২১ সেপ্টেম্বর সকাল ৯টা হতে দিনব্যাপী একযোগে মিরপুর, মোহাম্মদপুর এবং বাড্ডা এলাকায় পরিচ্ছন্নতা অভিযান বাস্তবায়ন করা হয়।

এসময় ‘কাজী ইন্টারপ্রাইজেস লিমিটেড’-এর নিজস্ব প্রতিনিধি দল পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতে মশার বংশবিস্তার রোধে উপযোগী উপায় সম্পর্কে সকলকে অবহিত করেন এবং নিজ এলাকা পরিচ্ছন্ন রেখে মশার প্রকোপ রুখতে এগিয়ে আশার আহবান জানায়। সর্বস্তরের সাধারণ জনগণ উক্ত কার্যক্রমের প্রতি সাধুবাদ জানায় এবং নিজ নিজ এলাকা পরিচ্ছন্ন রাখার আশাবাদ ব্যক্ত করে। উক্ত এলাকার স্বনামধন্য স্কুল ও কলজেগুলোর সম্মানিত প্রধান শিক্ষক ও অধ্যক্ষগণ এই কার্যক্রম সম্পর্কে তাদের অনুভূতি এবং মূল্যবান বক্তব্য প্রদানের মাধ্যমে এই উদ্যোগকে আরও উৎসাহী এবং ত্বরান্বিত করে।

উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন কাজী এন্টারপ্রাইজেস লিঃ-এর হেড অব সেলস মোঃ সোহেল হাওলাদার, সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার মোঃ ইশতিয়াক নাহিদসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

আর পড়তে পারেন