শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র আগমন উপলক্ষে উজ্জীবিত কুমিল্লা উত্তরের ৭ উপজেলা আ’লীগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২০, ২০১৮
news-image

 

জাকির হোসেন হাজারী,দাউদকান্দি ঃ
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র চট্টগ্রাম বিভাগীয় সফরকে ঘিরে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভাকে কেন্দ্র করে উৎসবমুখর হয়ে উঠেছে উত্তরের সাত উপজেলার আ’লীগ ও অংগসংগঠন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশে দাউদকান্দি টোল প্লাজা হতে কুমিল্লা পর্যন্ত স্থানে স্থানে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজিব ওয়াজেদ জয় এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি সহ বিভিন্ন স্থরের নেতাকর্মীদের ছবি সম্বলিত ব্যানার আর বিলবোর্ড।

তাকে স্বাগতম, অভিনন্দন, সাদর সম্ভাষণ ইত্যাদি শুভেচ্ছা বহনকারী শব্দ চয়ন করে নগরী জোরে লেগেছে পোস্টার, ব্যানার, ফ্যাস্টুন, তোরণ। এককথায় বর্ণিল সাজে সেজেছে এখানকার সড়ক মহাসড়ক।

সমাবেশকে ঘিরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন স্থরের সংস্থা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন দিনরাত চালিয়ে যাচ্ছেন তাদের কার্যক্রম।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ২২সেপ্টেম্বর শনিবার সড়ক পথে ঢাকা হতে চট্টগ্রাম যাত্রা করবেন। তার এই সফরসূচিতে যাত্রাপথে দাউদকান্দির ইলিয়টগঞ্জ হাই স্কুল মাঠে সমাবেশ করার কথা রয়েছে। জেলা আ’লীগের আয়োজনে কুমিল্লা উত্তরের ৭টি উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে তার সমাবেশ সফল করতে তৃনমুলে নেতাকর্মীদের উজ্জীবিত করতেই আগে থেকেই গণসংযোগে নেমেছেন নেতৃবৃন্দ। পথসভা বলা হলেও রুপান্তরিত হবে জনসভা, কমপক্ষে ১লাখ মানুষের সমাগম করার লক্ষ্যে মাঠপর্যায়ে ব্যস্ত জেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দরা।

এ সমাবেশ উপলক্ষে দাউদকান্দি, মেঘনা, হোমনা, তিতাস, মুরাদনগর, চান্দিনা ও দ্বেবিদ্বার উপজেলার সকল নেতাকর্মী ও জনগন উজ্জীবিত। যেনো গোটা কুমিল্লাবাসীর মধ্যে উচ্ছ্বাসের ঢেউ নেমেছে। বিশেষ করে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের জনসভাস্থল দাউদকান্দির ইলিয়টগঞ্জ হাই স্কুল মাঠের চার পাশে ছেয়ে গেছে জেলা ও বিভিন্ন উপজেলা-ইউনিয়ন ও নেতাকর্মীদের পোষ্টার ব্যানার আর ফেষ্টুনে। জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি। বৃহস্পতিবার বিকেলে ইলিয়টগঞ্জ হাই স্কুল মাঠে জনসভা স্থল পরিদর্শণ করেন এবং সামগ্রীক বিষয়ে খোজ-খবর নেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল আওয়াল সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, যুগ্ন সাধারণ সম্পাদক বাদল রায়, শিক্ষা বিষয়ক সম্পাদক বাসুদেব ঘোষ, শিল্প বিষয়ক সম্পাদক বশিরুল আলম মিয়াজীসহ বিভিন্ন উপজেলা নেতৃবৃন্ধ।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আওয়াল সরকার জানান, জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে, আশা করি বরাবরের মতো কুমিল্লা উত্তরের আপামর জনগণ ইলিয়টগঞ্জ হাই স্কুল মাঠে এসে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপিকে বরণ করে নেবে।

যুগ্ন সাধারণ সম্পাদক বাদল রায় বলেন, আগামী শনিবার দাউদকান্দি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি আসবেন। তার আগমনে ৭টি উপজেলার প্রতিটি জনপদে দলের নেতাকর্মীদের পাশাপাশি জনগনকে উজ্জীবিত করতে মুলত গণসংযোগ শুরু করা হয়েছে। শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রতিটি পয়েন্টে অবস্থান করে সর্বস্তরের জনতা জননেতা ওবায়দুল কাদের এমপিকে স্বাগত জানাবে।দাউদকান্দি, মেঘনা, হোমনা, তিতাস, মুরাদনগর, চান্দিনা ও দ্বেবিদ্বার উপজেলার আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ওবায়দুল কাদেরকে স্বাগত জানাতে এখন থেকে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

আর পড়তে পারেন