শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে ২৪ ঘণ্টায় বিদ্যুৎ থাকে মাত্র ৫ ঘণ্টা!

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৯, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলায় লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত। ৫ ঘণ্টা পর এক ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ করায় চরম অতিষ্ঠ হয়ে পড়েছেন সবাই।

বিদ্যুতের ভেল্কিবাজিতে দুর্ভোগ পোহাতে হচ্ছে শিশু-কিশোর থেকে শুরু করে বয়ঃবৃদ্ধদের। লোডশেডিংয়ে ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় মারাত্মক ব্যাঘাত ঘটছে, ব্যহত হচ্ছে বিদ্যালয়ের পাঠদান ও অফিস আদালতের কার্যক্রমও।

বিশ্বকাপ ফুটবল খেলা চলাকালীন সময়ে বিদ্যুৎ না থাকায় বিদ্যুতের দাবীতে ফুটবলপ্রেমী বিক্ষোদ্ধ জনতা। দিন-রাত ২৪ ঘণ্টার মধ্যে মাত্র ৫ ঘণ্টা বিদ্যুৎ পাচ্ছে মনোহরগঞ্জ গ্রাহকরা। উপজেলার পোমগাও গ্রামের মোঃ আনোয়ার হোসেন ও দেবপুর গ্রামের মোঃ নুরুল ইসলাম বলেন, সন্ধ্যায় ১ ঘণ্টা বিদ্যুৎ থাকলে ৫ ঘন্টা বিদ্যুৎ থাকে না। দিনেও একই অবস্থা। উপজেলা যাদবপুর এলাকার মো. নোমান বলেন, অস্বাভাবিক লোডশেডিংয়ের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এখন লোকজনকে জেনারেটর ও সৌরবিদ্যুতের উপরই ভরসা রাখতে হচ্ছে। এতে ব্যয় অনেক বেড়ে গেছে। প্রতিদিন ঘন্টার পর ঘন্টা বিদ্যুত বিহীন থাকে মনোহরগঞ্জ উপজেলা। অথচ দেখার কেউ নেই। পল্লী বিদ্যুতের তেলেসমাতিতে ক্রমেই ফুঁসে উঠছে উপজেলার মানুষ। ভোক্তভোগীরা অভিযোগ করেন, প্রায় দিনই মনোহরগঞ্জ উপজেলায় মানুষ রাতের বেশির ভাগ সময় বিদ্যুতহীন পার করতে হয়।

প্রচন্ড গরমে ও বিশ্বকাপ ফুটবল খেলা চলাকালীন সময়ে মনোহরগঞ্জ উপজেলার সকল অঞ্চলের বিদ্যুৎ ভোগান্তি চরম মাত্রায় পৌছেছে। বিদ্যুৎ নিরবিচ্ছিন্ন না হলেও মাস শেষে ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। অন্যদিকে, প্রচন্ড গরমে ঘনঘন বিদ্যুৎ তেলসমাতির প্রতিবাদে বিক্ষোব্ধ হয়ে উঠেছে ভুক্তভোগী মানুষ। এদিকে পল্লী বিদুৎতের ম্যানেজার (ডিজিএম) সাথে যোগাযোগ করা হলে তার মুঠো ফোন প্রায়ই বন্ধ পাওয় যায় ।

 

 

আর পড়তে পারেন