বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে ট্যাংকিতে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৮
news-image

শাহাদাত হোসেন, মনোহরগঞ্জ ঃ
কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলায় নুরে আলম গাজী (১৪) নামে এক নির্মাণ শ্রমিক সেপটিক ট্যাংকিতে কাজ করতে গিয়ে মৃত্যুবরণ করেন। আহত হয় সবুজ(২২), বেলাল হোসেন(২৬) ও আনোয়ার হোসেন (৪০) নামের তিন শ্রমিক।

নিহত নুরে আলম গাজী উপজেলার বাইশগাঁও ইউনিয়নের আতাগরা রাজন বাড়ির আলাউদ্দিনের বড় ছেলে।

স্থানীয় সূত্র জানায়, একই বাড়ির রাজমিস্ত্রি ঠিকাদার আনোয়ার হোসেনের সাথে কাজ করতে যায় নুর আলম গাজী। রবিবার (২৫ ফেব্রুয়ারী) সকাল আনুমানিক ১০ টার দিকে সেপটিক ট্যাঁংকির ভিতর থেকে নির্মাণ সামগ্রী তোলার জন্য(বাঁশ ও কাঠ) নিচে নামিয়ে দেয় ঠিকাদার আনোয়ার হোসেন। ট্যাংকির নিচে নামার কিছুক্ষনের মধ্যই নুর আলম গাজীর মৃত্যু ঘটে। নুরে আলমের সাথে কাজ করা রাজমিস্ত্রী মো: বেলাল হোসেন বলেন, সেপটি ট্যাংকিতে কোন নতুন লোক নামলে সমস্যায় পড়তে হয়। আমরা যারা পুরাতন আছি তারাও ভিতরে হিমশিম খেতে হয়। কারন ভিতরে পর্যাপ্ত আলো-বাতাশ ও অক্সিজেন থাকে না।

প্রত্যক্ষদোশীরা জানায়, রাজমিস্ত্রীদের চিৎকার শুনে আমরা ঘটনাস্থলে ছুটে যাই গিয়ে দেখি নুরে আলম ও সবুজ পড়ে আছে ট্যাংকির ভিতরে। আমরা সবাই মিলে তাদেরকে উদ্ধার করে মনোহরগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাই। কর্তব্যরত ডা: নুরে আলমকে মৃত ঘোষনা করে। আহত সবুজকে মনোহরগঞ্জ স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। নুর আলম গাজী পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। লাশ দাফনের আগে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ সামাজিক সালিশে বসে দেড় লক্ষ টাকা রফাদফা করে লাশ দাফন করা হয়।

আর পড়তে পারেন