শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে খতমে কোরআন, খতমে ইউনুস ও খতমে তাহলীল অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৪, ২০১৮
news-image

আবদুর রহিম :
কুমিল্লার মনোহরগঞ্জে উপজেলার মৈশাতুয়া ইউনিয়নে হাজীপুরা বালিকা দাখিল মাদ্রাসা মাঠে খতমে কোরআন, খতমে ইউনুস, খতমে তাহলীল ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিশিষ্ট সমাজ সেবক মোঃ শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে মাদ্রাসা মাঠে দোয়া ও মিলাদ মাহফিলটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মোঃ শাহাদাত হোসেন। এসময় তিনি কোরআন ও হাদীসের আলোকে বক্তব্য রাখেন এবং মাদ্রাসা উন্নয়নের কাজে আর্থিক সহায়তা প্রদান করার আশ্বাস দেন।

মাহফিলে প্রধান ওয়াজিন হিসেবে উপস্থিত থেকে দোয়া ও মুনাজাত করেন ইসলামপুর গাছতলা দরবার শরীফের পীরে কামেল হযরত মাও: খাজা মোহাম্মদ ওলি-উল্লাহ, এসময় উপস্থিত ছিলেন মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হারুন-অর রশিদ, মাদ্রাসা সুপার মাও: মোহাম্মদ মুনিরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ ধর্ম বিষয়ক সম্পাদক মাষ্টার শাহাদাত হোসেন, বিপুলাসার ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাও: আবদুল মজিদ, লাকসাম আউসপাড়া ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাও: আবু তাহের, লাকসাম পাঁচথুবী ফাজিল মাদ্রাসার প্রভাষক মাও: তাজুল ইসলাম, লাকসাম সরকারি হাসপাতাল জামে মসজিদের খতিব মাও: মোহাম্মদ মামুনুর রশিদ আল-কাফী, ইউপির সাবেক চেয়ারম্যান আবদুল মতিন। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন লাকসাম প্রেসক্লাব প্রচার সস্পাদক মিজানুর রশিদ, হাসান আহম্মদ, মাও: আলমগীর, মো: জাহাঙ্গীর আলম, অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার সহকারী মৌলভী মাও: মোহাম্মদ আনিসুর রহমান। অনুষ্ঠানে প্রায় ৪ শতাধিক আলেম-ওলামা উপস্থিত হয়ে খতমে কোরআন, খতমে ইউনুস ও খতমে তাহ্লীলে অংশ গ্রহন করেন। অনুষ্ঠান শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে দোয়া প্রার্থনা করা হয়।

আর পড়তে পারেন