শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জের হাসনাবাদে মিথ্যা মামলা দিয়ে সম্মানহানি ও হয়রানীর অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১০, ২০১৮
news-image

 

শাহাদাত হোসেন:
কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে কথা বলায় গ্রামবাসীর বিরুদ্ধে মিথ্যা মামলার দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মামলা ও স্থানীয় সূত্রে জানাগেছে, কুমিল্লা জেলার মনোহরগন্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল্লা আল মামুন গত পহেলা মার্চ সকাল আনুমানিক ৮ টার দিকে এক প্রতিবন্ধি বৃদ্ধার অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে জোর পূর্বক ধর্ষণ চেষ্টা করে।
এই বিষয়ে ওই ছাত্রীর বাবা ইউনিয়ন চেয়ারম্যানের কাছে বিচারের প্রার্থণা করে। পরবর্তীতে ৪ মার্চ রাত আনুমানিক ৮ টার দিকে হাসনাবাদ ইউনিয়ন চেয়ারম্যান কামাল হোসেন এর সভাপতিত্বে এক সালিশ দরবার বসে। সালিশে মামুন তার অপকর্মের কথা স্বীকার করে নেয়। ওই সালিশ বৈঠকে সকলের সর্বসম্মতিক্রমে মামুনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সালিশের ১৫ দিন পর মামুন সালিশের রায় না মানায় পুরো গ্রামবাসী মামুনের বিরুদ্ধে মানববন্ধন সহ বিভিন্ন আন্দোলন শুরু করে। পরে ওই ছাত্রী বাদী হয়ে কুমিল্লায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে মামুনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এই বিষয়ে নেয়ামতপুর গ্রামের জাহাঙ্গীর আলম আজকের কুমিল্লাকে বলেন, মামুন তার অপকর্মের কথা দামাচাপা দেওয়ার জন্য প্রবাসী শামীমের স্ত্রী রাবেয়াকে দিয়ে আমাদের মিথ্যা মামলা দেয়।

আর পড়তে পারেন