শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তর উপজেলার হাজীপুরে ক্রিকেট খেলার স্টাম্পের আঘাতে সহপাঠী মাদ্রাসা ছাত্রের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মাদরাসায় মোবাইল ব্যবহারে নিষেদ্ধাজ্ঞা থাকা সত্ত্বেও মোবাইলের ব্যাটারী চার্জ দেয়ার চার্জার শিক্ষকের কাছে জমা দেয়াকে কেন্দ্র করে সহপাঠীর সাথে দ্বন্দ্বে ক্রিকেট খেলার স্টাম্পের আঘাতে মাদরাসা ছাত্রের মৃত্যু হয়।

নিহতের নাম জালাল উদ্দিন (১৭)। তিনি মধ্য হাজিপুর গ্রামের মৃত. মফিজুল ইসলাম প্রধানের ছেলে। জালাল উদ্দিন পবিত্র কোরআন শরীফের ২২ পাড়া মুখস্ত করে।

ঘটনাটি ঘটেছে, মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের হাজীপুর নূরিয়া কাদেরিয়া হাফিজিয়া মাদরাসায় গত সোমবার। গতকাল মঙ্গলবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করে মতলব উত্তর থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার সকালে উত্তর হাজিপুর গ্রামের মৃত. লিয়াকত হোসেন গাজী ওরফে লেকু গাজীর ছেলে রিয়াদ হোসেন মাদরাসা শিক্ষকের নির্দেশ অমান্য করে মাদরাসায় মোবাইল ব্যবহার করে ও মোবাইল ফোন চার্জ দেয়। তার মোবাইল ফোনের চার্জার জালাল উদ্দিন চার্জারটি শিক্ষকের কাছে জমা রাখেন। এঘটনাকে কেন্দ্র করে রিয়াদ ও জালাল উদ্দিনের মধ্যে বাকবিতন্ডা হয়। এরই এক পর্যায়ে রিয়াদ সহপাঠী জালাল উদ্দিনের মাথায় ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে আঘাত করে।

ঘটনার পর মাদরাসার শিক্ষক হাফেজ আবু সাঈদ, হাফেজ জসিমউদ্দিন ও মাদরাসা কর্তৃপক্ষ চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে যায়, কর্তব্যরত চিকিৎসক তার শারীরিক অবস্থা আশংকাজনক দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করে। ঢাকা টিকাটুলি সালাউদ্দিন স্পেশালাইজড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ৯.৪৫ মিনিটে মৃত ঘোষনা করে।

মতলব উত্তর থানার উপ-পরিদর্শক মোস্তফা কামাল জানান, মঙ্গলবার ভোর রাতে সংবাদ পেয়ে ঘটনাস্থল মধ্য হাজিপুর থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়। ঘটনার সাথে জড়িতরা ঘটনার পর থেকেই পলাতক রয়েছে।

মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর হোসেন জানান, জালাল উদ্দিনকে হত্যায় করায় থানায় মামলার প্রস্তুতি চলছে। আসামীদের আটক করার জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

আর পড়তে পারেন