শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে যানজট নিরসন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৪, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার পরিস্কার পরিচ্ছন্নতা ও যানজট নিরসন অভিযানের মাধ্যমে পরিস্কার পরিচ্ছন্নতা ও যানজট নিরসন অভিযান শুরু করেছে ওসি আনোয়ারুল হক কামাল। গত সোমবার ও মঙ্গলবার সয়ং রাস্তা ও বাজারে নেমেছেন মতলব উত্তর থানার ওসি আনোয়ারুল হক কামাল। তদারকি করছেন বাজার পরিস্কার, পরিচ্ছন্নতা এবং যানজট নিরসনের কাজ। সহযোগিতা করছেন, এলাকার সর্বস্তরের লোকজন। বাজারের ফুটপাত হকার মুক্ত করা হয়।
জানা যায়, দীর্ঘদিন ছেংগারচর বাজারে ফুটপাত দখল এবং ময়লা আবর্জনার বাগাড়ে পরিণত হয়। ওসি আনোয়ারুল হক কামাল নিজ উদ্যোগে বাজার পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অগ্রাধিকার ভিত্তিতে করা শুরু করেন এবং সড়কে যানজট নিরসনে উদ্যোগ নেন।
পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে নামেন থানার এসআই মোবারক হোসেনসহ সঙ্গীয় ফোর্স নিয়ে। ওসি আনোয়ারুল হক কামালের এই উদ্যোগের ভূয়শি প্রশংসা করেন, স্থানীয় এলাকাবাসী, ক্রেতা-বিক্রেতা জনসাধারণ ও ব্যবসায়ীরা।
সকল স্তরের অফিসার-ফোর্সের সঙ্গে হাতে হাত মিলিয়ে ওসি নিজ হাতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন। তাঁর স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের ফলে অফিসার ও ফোর্সের মধ্যে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। এই সময় ওসি আনোয়ারুল হক কামাল বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। তাই আমাদের সকলকে নিজ নিজ দায়িত্বে থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে।

আর পড়তে পারেন