শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে জোরপূর্বক পাকা ধান কেটে নেয়ার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৪, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টার :
মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের পূর্ব নাউরী গ্রামে জোরপূর্বক পাকা ধান কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

পূর্ব নাউরী গ্রামের ছিদ্দিকুর রহমান (কালু মোল্লা) এর স্ত্রী আছমা বেগম বাদি হয়ে মতলব উত্তর থানায় একই গ্রামের মৃত. মহিউদ্দিন গাজীর ছেলে রশিদ গাজী (৭০), রমিদ গাজীর ছেলে বকুল (৪০), তৌফিক গাজী (৪৫), কবির হোসেন গাজী (৪৮), মেয়ে রাজিয়া বেগম (৪৮),মঞ্জুরা বেগম (৪০) ও বকুল গাঁজীর স্ত্রী কুলছুমা বেগম (৩৫)কে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগ সূত্রে জানা যায়, মতলব উত্তর থানার নাউরী মৌজার ১২০৮, ১২০৯, ১৭৭৪ ও ৪১১৬ নং দাগ বাদি আছমা বেগমের পৈত্রিক সম্পত্তি। এ জমি নিয়ে বিবাদীগণের সাথে বিরোধ চলছে। বিরোধপূর্ণ জমিটি বাদি আছমা বেগমের দখলে দীর্ঘদিন। এ জমিতে আছমা বেগম গংরা ধান রোপন ও পরিচর্যা করে আসছিল। গত ১১ নভেম্বর সকালে বিবাদী সংঘবদ্ধ ও পরিকল্পিত ভাবে পাকা ধান জোরপূর্বক কেটে নিয়ে যায়। ধান কাটতে বাঁধা দিলে অকথ্য ভাষায় গালমন্দ করিয়া মারধর করার হুমকি দেয়। বিবাদীরা অন্য আরো দুটি জমির ধান কেটে নেয়ার হুমকি দেয় এবং একটি জমি দখল করে বাড়ি নির্মাণ করেছে।

এ জমি নিয়ে একাধিক বার স্থানীয় শালিসদের মাধ্যমে মীমাংসার চেষ্টা করা হলেও কোন সুরাহা হয়নি।
মতলব উত্তর থানার এসআই কামাল উদ্দিন মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছে। উভয় পক্ষকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করে। স্ব-স্ব অবস্থানে থাকার নির্দেশ দেন।

আর পড়তে পারেন