শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে জেএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় প্রধান শিক্ষক আবুল কালাম বহিস্কার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টার :
মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্র চলাকালিন পরীক্ষার্থীদের নকলে সহযোগিতা করায় ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার আবুল কালামকে বহিস্কার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের নিকট মুচলেকা দিয়ে শেষ রক্ষা পায় বলে জানা গেছে।
উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় সূত্রে যায়, মতলব-২ জেএসসি পরীক্ষা কেন্দ্রে হল সুপারের দায়িত্ব পালনের নামে ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার আবুল কালাম নিজ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের নকল সরবরাহ করার সময় কক্ষ পর্যবেক্ষকদের দৃষ্টি পরে। এরপর বিষয়টি কেন্দ্র সচিব, অতিরিক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপজেলা নির্বাহী অফিসারেরর প্রতিনিধি) ও উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করেন।
পরীক্ষা শেষে অভিযুক্ত প্রধান শিক্ষক আবুল কালামকে ইউএনও অফিসে স্ব-শরীরে হাজির হওয়ার নির্দেশ প্রদান করলে প্রধান শিক্ষক সরকার মো. আবুল কালাম হাজির হয়ে মুচলেকা দিয়ে শেষ রক্ষা পায়। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার হল সুপারের দায়িত্বে থাকা ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার আবুল কালামকে আগামী পরীক্ষা চলাকালীন কেন্দ্র থেকে বহিস্কার করেন।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার মো. আবুল কালাম দোষ স্বীকার করে মুচলেকা দিয়েছে। আগামী পরীক্ষা থেকে তাকে বহিস্কার করা হয়েছে।

আর পড়তে পারেন