বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ঋণ বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৮
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব ॥
বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের ঋণ বিতরণ করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

বৃহস্পতিবার দুপুরে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের কার্যালয়ে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ঋণ বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, মতলব উত্তর উপজেলায় একটি বাড়ি একটি খামার প্রকল্প সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। উপকারভোগীদের আর্থিক বুনিয়াদ সুসংহত হয়েছে। তাদের বাড়িতে যেন দুধে-ভাতে বাঙালি আর মাছে-ভাতে বাঙালি’র পরিবেশ। ভিশন-২০২১, ভিশন-২০৪১ এবং স্বপ্ন সোপান এ তিনটি বিষয়কে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ নামে ব্রান্ডিং করা দশটি উদ্যোগের মধ্যে সর্বশীর্ষে একটি বাড়ি একটি খামার প্রকল্প। প্রকল্পের মূল উদ্দেশ্য-অংশীদারিত্বের ভিত্তিতে তহবিল গঠন ও পারিবারিক খামারের মাধ্যমে দরিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন। এ প্রকল্পের সফল বাস্তবায়নের মাধ্যমে দরিদ্র্য জনগোষ্ঠীর পারিবারিক পর্যায়ের দারিদ্র্যতা নির্মূল হবে। তৃণমূল পর্যায়ের দারিদ্রতা দূর হলে বাংলাদেশ খুব সহজেই পৌঁছে যাবে সমৃদ্ধির সোপানে।

ঋণ বিতরণকালে উপস্থিত ছিলেন- একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, সাংবাদিক খান মো. কামাল, মনিরুল ইসলাম মনির, মো. দ্বীন ইসলাম ও মুহা. সাজ্জাদ হোসেন’সহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

আর পড়তে পারেন