বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভিন্নরূপে কাঙালিনী সুফিয়া

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৮, ২০১৯
news-image

বিনোদন ডেস্ক :

লোকগানের বিশিষ্ট কণ্ঠশিল্পী কাঙালিনী সুফিয়া। তার কণ্ঠে প্রকাশ পেতে যাচ্ছে ‘প্রেমিক বাঙাল’ নামের একটি গান। এতে তার সঙ্গী হয়েছেন কণ্ঠশিল্পী কণা ও মার্সেল।

ওরে ও প্রেমিক বাঙাল/ হইস না তুই রূপের কাঙাল- এমন কথার গানটি লিখেছেন সোমেশ্বর অলি। সুর ও সঙ্গীতের পাশাপাশি এতে কাঙালিনী-কণার সঙ্গে কণ্ঠও দিয়েছেন মার্সেল।

গানটির গল্পধর্মী বড় বাজেটের ভিডিও নির্মাতা রাজু রাজ। এতে মডেল হওয়ার পাশাপাশি বিশেষ ‘লুক’ নিয়ে হাজির হয়েছেন কাঙ্গালিনী। ভিডিওতে আরও থাকছেন নৃত্যশিল্পী ও মডেল হৃদি শেখ, শিল্পী-সুরকার মার্সেল ও একদল নৃত্যশিল্পী।

এই গান সম্পর্কে সুরকার-শিল্পী মার্সেল বলেন, অনেকগুলো মানুষের দীর্ঘদিনের শ্রম জড়িয়ে আছে গানটিতে। এই গানের মাধ্যমে কাঙালিনী সুফিয়াকে নতুনভাবে এ প্রজন্মের কাছে তুলে ধরার চেষ্টা করেছি। এতোটুকু বলতে পারি, ভিডিওতে সবাই নতুন এক কাঙালিনী সুফিয়াকে দেখতে পাবেন।

এদিকে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী কাঙালিনী সুফিয়া। দীর্ঘদিন পর তাকে পাওয়া যাচ্ছে নতুন গান ভিডিওতে।

এ নিয়ে উচ্ছ্বসিত কাঙালিনী বলেন, অনেক যত্ন নিয়ে গানটি তৈরি করেছে মার্সেল। ভিডিওতে থাকছি আমিও। আশা করছি গানটি সবার ভালো লাগবে।

গীতিকবি সোমেশ্বর অলি বলেন, বছর দেড়েক আগে এই গানটির পরিকল্পনা করা হয়। শেষ পর্যন্ত বেশ ভালোভাবে গানটির কাজ সম্পন্ন হয়েছে। আর কাঙালিনী সুফিয়ার মতো জীবন্ত কিংবদন্তির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা এককথায় দারুণ।

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, সব মিলিয়ে এই প্রজেক্টটি হতে যাচ্ছে উৎসবের এক গান, থাকছে চলমান সময় নিয়ে বিশেষ বার্তাও।

গানটি ঈদ উপলক্ষ্যে সিএমভি’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলসহ দেশের উল্লেখযোগ্য অডিও-ভিডিও শেয়ারিং সাইটে প্রকাশ পাবে।

আর পড়তে পারেন