বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

“ভিক্ষা ছাড়, কর্ম কর”- নবীনগরে ফ্রি চিকিৎসা সেবা কর্ণার উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০১৭
news-image

মোঃ দেলোয়ার হোসেন, নবীনগর :
“ভিক্ষা ছাড়, কর্ম কর।” -এই লক্ষ্যে ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরের সকল ভিক্ষুকদের মাঝে উপজেলা প্রসাশনের উদ্যোগে  সোমবার প্রত্যেককে একটি করে ডিজিটাল ওয়েট মেশিন (ওজন মাপার যন্ত্র) প্রদান করা হয়। ওসি আসলাম সিকদারের সহযোগিতায় ও নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী’র পরিকল্পনায় এই কার্যক্রমের উদ্বোধন করেন ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক  রেজওয়ানুর রহমান।

এছাড়াও তিনি ভিক্ষাবৃত্তি পেশা পরিবর্তনকারী সকল শ্রমজীবিদের জন্য নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বাস্তবায়নে ফ্রি চিকিৎসা সেবা কর্ণার উদ্বোধন করেন। পরে ডি.সি মহোদয় নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের অপারেশন কক্ষ সহ অন্যান্য কক্ষগুলি পরিদর্শন করেন এবং রোগীদের সাথে কথা বলে তাদের চিকিৎসা সেবার খোঁজ খবর নেন। ডি.সি মহোদয় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের লক্ষ্য বাংলাদেশ থেকে দারিদ্রতা মোচন করে দেশকে একটি স্বনির্ভর বাংলাদেশে রূপ দেয়া। এরই ধারাবাহিকায় আমাদের সমাজ থেকে ভিক্ষাবৃত্তি পেশায় যারা জড়িত তাদেরকে শ্রমজীবি করে তুলতে আমরা এই উদ্দ্যোগ হাতে নিয়েছি, তবে শুধু আমরা কাজ করলেই হবে না, আপনারা যারা সাধারণ জনগণ আছেন আপনাদের সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলেই আমাদের এই কার্যক্রম সফল হবে।

বর্তমানে নবীনগরের সদরের প্রায় সকল ভিক্ষুকদের শ্রমজীবি করে তুলতে প্রত্যেককে একটি করে ওজন মাপার যন্ত্র দেয়া হয়েছে। ভবিষ্যতে তাদের সুবিধা-অসুবিধায় আমরা তাদের পাশে থাকব। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নিবার্হী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিঃ সফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা, উপজেলা সহকারি কমিশনার মৌসুমী বাইন হীরা, পৌর মেয়র মো. মাইন উদ্দিন, ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা নবীনগর সার্কেল চিত্ত রঞ্জন পাল, ওসি আসলাম সিকদার, নবীনগর প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম লিটন, নবীনগর ডট টিভির সম্পাদক সাইদুল আলম সোরাফ, দৈনিক আজকের কুমিল্লা পত্রিকার নবীনগর উপজেলা প্রতিনিধি সাংবাদিক মো. দেলোয়ার হোসেন প্রমূখ।

আর পড়তে পারেন