শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাড়াটে নেতা বলায় বিএনপি-আওয়ামী লীগ নেতাদের রাজনীতি শেখার নিমন্ত্রণ দিলেন ড. কামাল

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৭, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

‘ভাড়াটে নেতা’ বলে কটাক্ষ করায় জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম নেতা ড. কামাল হোসেন চরম ক্ষিপ্ত হয়েছেন। তাকে ভাড়াটে নেতা বলায় বরং রাজনীতির অপমান হয়েছে বলে মন্তব্য করেছেন ড. কামাল। বয়োজেষ্ঠ্য একজন রাজনৈতিক নেতাকে এভাবে অপমান না করলেও চলত বলে দুঃখ প্রকাশ করেন ড. কামাল। বাংলাদেশের রাজনীতিতে এত অবদান রেখেও যদি এমন কটাক্ষ শুনতে হয়, তবে বাংলাদেশ ছেড়ে বিদেশে গিয়ে বসবাস করাই উত্তম বলে মন্তব্য করেছেন। এছাড়া ড. কামাল নিজেকে বাংলাদেশের রাজনীতিতে প্রবাদপুরুষ দাবি করে তার কাছ থেকে রাজনীতি শেখার আমন্ত্রণ জানিয়েছেন বিএনপি ও আওয়ামী লীগের নেতাদের।

ড. কামালের চেম্বার সূত্রে জানা গেছে, জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠন করে এরই মধ্যে বাংলাদেশের রাজনীতিতে হইচই ফেলে দিয়েছেন ড. কামাল। বিএনপির বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে তিনি জাতীয় ঐক্যকে দাঁড় করিয়েছেন। ড. কামালের হঠাৎ উত্থানে বিএনপির নেতারা অতীতের তিক্ত অভিজ্ঞতা ভুলে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের পিছু পিছু ঘুরছেন। এক সময়ের মন্ত্রী-এমপিরা পিছু পিছু ঘোরায় নিজেকে অনেকটা ক্ষমতাবান রাজা-বাদশা ভাবা শুরু করছেন ড. কামাল। বাংলাদেশের রাজনীতিতে নিজেকে ত্রাতা দাবি করে ড. কামাল এরই মধ্যে বিএনপি, জাতীয় পার্টিসহ ছোট-বড় অনেক দলকে প্রভাবিত করেছেন। ড. কামালের মাথায় কাঁঠাল ভেঙে খাওয়ার জন্য এরই মধ্যে অনেক গোপন পরিকল্পনা করে রেখেছে বিএনপি। ড. কামালকে ব্যবহার করে ক্ষমতা দখল করে আওয়ামী লীগকে শায়েস্তা করার জন্য দিবাস্বপ্ন দেখছে বিএনপি। এদিকে এরশাদও ড. কামালকে সূক্ষ্ম পর্যবেক্ষণে রেখেছেন। সময় সুযোগ পেলে ড. কামালের হাত ধরবেন এরশাদ। বাঘা বাঘা রাজনীতিবিদরা যখন সম্মান করছেন তখন হঠাৎ করে তাকে ভাড়াটে নেতা বলায় ব্যাপক সম্মানহানি হয়েছে বলেও আশাহত হয়েছেন ড. কামাল। এদিকে মনের শোককে শক্তিকে রূপান্তরিত করে রাজনীতিতে চমক দেখানোর প্রতিজ্ঞা করেছেন ড. কামাল বলেও তার চেম্বার সূত্র নিশ্চিত করেছে।

এদিকে ড. কামাল হোসেনকে কটাক্ষ করার বিষয়টি নিয়ে জাতীয় পার্টির একজন সিনিয়র নেতা বলেন, আসলেই ড. কামাল ভাড়াটে নেতা। সারা বছর খবর থাকে না ওনার, অথচ নির্বাচন আসলেই গর্ত থেকে মাথা বের করেন। এক্ষেত্রে ড. কামালকে মৌসুমী রাজনীতিবিদ বলা যেতে পারে। উনি নাকি নেতাদের রাজনীতি শেখাতে চেয়েছেন। বিষয়টি হাস্যকর। রাজনীতি মাঠে শিখতে হয়, বেডরুমে বসে নয়।

আর পড়তে পারেন