শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ব্লাডলিংক০৬০৮’ এর বর্ষপূর্তি উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

“বন্ধুত্বের রক্তে গড়বে ভুবন” প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাচমেট বন্ধুদের নিয়ে গড়ে তোলা স্বেচ্ছায় রক্ত দাতা সংগঠন ‘ব্লাডলিংক০৬০৮’ তিন দিন ব্যাপী বর্ষপূর্তি উদযাপন করেছে। গত ৫ জুন থেকে ৭ জুন পর্যন্ত ৩ দিন ব্যাপী ভার্চুয়ালী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে এই আয়োজন চলে।

ভার্চুয়াল এই আয়োজনে সবারই নজর কেড়েছে মাসুম রহমানের করা রক্ত রঙের বøাড লিংকের বর্ষপূর্তি প্রোফাইল ফরম । এই আয়োজনের মধ্যে ছিলো মামুন,সুফিয়ান, রাজভী এবং জাহানের সমন্বিত সহযোগীতায় গত এক বছরের অর্জন নিয়ে গুনিজনের শুভেচ্ছা বার্তাসহ সুন্দর একটি প্রতিবেদন সকলের জন্য উন্মোক্ত করা হয় ।

৩ দিনের এই আয়োজনে ভিন্ন ভিন্ন সময়ে লাইভে যুক্ত হয়ে  ব্লাডলিংক০৬০৮ কে বর্ষপূর্তির শুভেচ্ছা জানিয়েছেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডাঃ দানিশ আরেফিন বিশ্বাস এবং জেড ,এইচ সিকদার ওমেনস মেডিকাল কলেজের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ নাগীব মাহবুব। এসময় তারা ব্লাড ডোনেশনে আরো বেশী সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বারোপ করেন।

এছাড়া শুভেচ্ছা জানিয়েছেন জনপ্রিয় চলচিত্র নির্মাতা দীপংকর দীপন,নাট্যকর্মী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর সামিনা লুৎফা নিত্রা। এনটিভির সিনিয়র করেসপনডেন্ট মুকসিমুল আহসান অপু, সঙ্গীতশিল্পী রাইসুল ইসলাম চৌধুরী রাজু, অভিনেত্রী ও মডেল উর্মিলা শ্রাবন্তী কর, জাতীয় দলের ক্রিকেটার মোশারফ হোসেন রুবেল, চট্টগ্রাম চ্যালেঞ্জারের খেলোয়ার মেহেদী হাসান রানা ও অভিনেত্রী সূচনা আজাদ। অনুভূতি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন ডোনার ও রক্তগ্রহীতারা।

বন্ধুদের গড়ে তোলা “এসএসসি ২০০৬ ও এইচএসসি ২০০৮ স্টুডেন্টস অব বাংলাদেশ” গ্রুপের একটি সিস্টার কনসার্ন হিসেবে এডমিন প্যানেলের পক্ষে  ব্লাড লিংকের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন এনায়েত উল্লাহ অনিক।

ব্লাডলিংক০৬০৮ এর প্রধান সমন্বয়ক আনোয়ার হোসেন বলেন বর্ষপূতিতে সকল ডাক্তার, গ্রুপ এডমিন, ব্লাডলিংক এডমিন, রক্তদাতা, রক্ত গ্রহীতা ও শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জানান গত বছরের প্রাপ্তির অন্যতম হলো ৩২৫ ব্যাগ রক্ত সরবরাহ করা, প্লাটিলেট ৩৩ ব্যাগ সরবরাহ করা, করোনা রোগীর জন্য ৮ ব্যাগ প্লাজমা সরবরাহ করা এবং ৪ টি বিভাগে ভোকাল পয়েন্ট নিশ্চিত করা হয়েছে এবং ১৪০০ জনের ডোনার সম্পন্ন লিস্টসহ একটি এপস তৈরী করা হয়েছে।

তিনি আরো জানান, আমাদের ভিশন হলো ব্লাডলিংককে একটি স্থায়ী ব্লাড ব্যাংকে রুপান্তরিত করার পরিকল্পনা চলছে যেটা দিয়ে সাধারণ মানুষ উপকৃত হবে। অন্যদিকে তাদের সেবা এপসের মাধ্যমেও পরিচালিত হচ্ছে। এই কাজটি সম্পূর্ণ স্বেচ্ছায় করা হচ্ছে।

আর পড়তে পারেন