বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০২০
news-image

দীপক কুমার দেব নাথ, সরাইল সংবাদদাতা:

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলায় প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
শনিবার সকালে ‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান ‘ এই স্লোগানকে সামনে রেখে উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারীদের ব্যানারে এই প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খানের সঞ্চালনায় এবং নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারজানা প্রিয়াঙ্কার সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) আনিসুর রহমান। মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম। সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল। সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ বদর উদ্দিন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশাসনিক কর্মকর্তা ডাঃ নোমান মিয়া প্রমূখ।

প্রতিবাদ সভার বক্তব্যে সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে এবং ভাঙচুরের চেষ্টা করেছে তাদের আপনারা দেখেছেন। আজকে পদ্মা সেতুর কাজ সম্পন্ন হয়েছে। বাংলাদেশের ইতিহাসে এটি একটি গুরুত্বপূর্ণ স্থাপনা। পদ্মা সেতু নিয়ে বিভিন্ন সময় কুচক্রী মহল উপহাস করেছে। তারা আজ মুখ লুকানোর জায়গা পাচ্ছে না। উন্নয়নের অগ্রগতি অব্যাহত আছে, সেই অগ্রগতি রোধ করা সম্ভব নয়।

উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, ভাস্কর্য ভাঙচুরের কাজটি অবশ্যই নিন্দনীয়। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন, তিন দিন বাদেই আমরা ১৬ ডিসেম্বর বিজয় উদযাপন করবো। সারা জাতির যে স্বপ্ন ছিল পদ্মা সেতু, আজ সেইটা বাস্তবায়ন হয়েছে। যারা ভাস্কর্য ভেঙেছে তারা ছিল মুক্তিযুদ্ধের বিপক্ষের লোকজন। তারা ঘটনাকে অন্যদিকে প্রভাবিত করতে এই ঘটনা ঘটিয়েছে। পরে সভাপতির বক্তব্য শেষে উপজেলা চত্তরে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয় উপস্থিত সকলে।

আর পড়তে পারেন