বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ডিবি পুলিশের বিরুদ্ধে মায়ের কাছ থেকে সন্তান ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৪, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) বিরুদ্ধে মায়ের কাছ থেকে শিশুকে ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শিশুটির মামা কিবরিয়া হাসান পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, জেলার আখাউড়া উপজেলার রাধানগর গ্রামের ইসরাত জাহানের সঙ্গে সাত বছর আগে ঢাকার উত্তরখান থানার পুলারটেকের সাইফ উদ্দিন সিদ্দিকের বিয়ে হয়। আহিয়ান সিদ্দিক নামে তাদের একটি ছেলে সন্তান রয়েছে।

যৌতুকের দাবিতে ২০১৮ সালে স্ত্রী ও শিশু সন্তান আহিয়ানকে শ্বশুরবাড়িতে রেখে ঢাকায় চলে যান সাইফ। পরবর্তীতে ২০১৯ সালে ইসরাত ও সাইফ উদ্দিনের ছাড়াছাড়ি হয়ে যায়। তখন আহিয়ানকে তার বাবা নিজের কাছে রেখে দেন।

সন্তানের অভিভাবকত্ব পেতে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালতের আখাউড়া সহকারী জজ ও পরিবার আদালতে মামলা করেন ইসরাত। এ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রত্যেক ধার্য্য তারিখে মাকে দেখানোর জন্য শিশু আহিয়ানকে আদালতে হাজির করার নির্দেশ দেন বিচারক।

সোমবার দুপুরে এজলাস থেকে আহিয়ানকে কোলে নিয়ে আদালত ভবনের সামনে যান ইসরাত। সেসময় সাইফ তার স্বজন ও ডিবি পুলিশের সহাতায় আহিয়ানকে গাড়িতে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী মোর্শেদ আলম ও শরীফুল আলম বলেন, ডিবি পুলিশ জোরপূর্বক শিশুটিকে তার মায়ের কাছ থেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছে। কিসের ভিত্তিতে আদালত প্রাঙ্গণে এসে তারা এ কাজ করেছে সেটি আমাদের বোধগম্য হচ্ছে না।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেন, ডিবি পুলিশ গুরুত্বপূর্ণ একটি কাজে আদালতে গিয়েছিল। শিশুটিকে তার বাবা গাড়িতে তোলার সময় মা হৈ চৈ শুরু করেন। তখন ডিবি পুলিশ এগিয়ে যায়। কিন্তু শিশুকে ছিনিয়ে নেয়ার অভিযোগ সঠিক নয়।

আর পড়তে পারেন