বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আজ নতুন করে আরও ১৩ জন করোনা রোগী শনাক্ত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২০
news-image

 

মো. দেলোয়ার হোসেন নবীনগরঃ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আজ নতুন করে আরো ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৬ জন। তিনদিনেই উপজেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৪০ জন হওয়ায় গোটা উপজেলায় এখন বিরাজ করছে আতংক। তবে ইতিমধ্যে ২৩ জন সুস্থও হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জানা যায়, আজ সোমবার আইইডিসিআর হতে আসা রিপোর্টে নতুন করে ১৩ জনের করোনা পজিটিভ হওয়ার খবর পাওয়া যায়। এদিকে শুক্র, রবি ও সোমবার এই তিনদিনে উপজেলায় করোনা রোগীর সংখ্যা ৪০ জন হওয়ায় এ নিয়ে গোটা উপজেরার সর্ব সাধারণের মাঝে আতংক বিরাজ করছে। তবে লকডাউন না থাকায় জনগণের বেপোয়ারা চলাচলে হু হু করে করোনা রোগীর সংখ্যা বাড়ছে বলেও মনে করছেন কেউ কেউ।

আজ প্রাপ্ত রিপোর্টে করোনা শনাক্ত হওয়া ব্যাক্তিরা হলেন, নবীনগর সদরের আজিজুর রহমান (৩২), সফিউদ্দিন (৪০), নুরজাহান (৫০), মনসুর রহমান (৫৪), নওরীন জাহান (১৭) ও নুসরাত জাহান (২১), রুপালী ব্যাংক নবীনগর শাখার স্টাফ আরিফুল ইসলাম (২৬), অগ্রণী ব্যাংক নবীনগর শাখার স্টাফ মফিজুর রহমান (৩৭) ও মো. আব্দুল কাইয়ুম (৫৫), কৃষ্ণনগরের মুসা মিয়া (৩৯), আলমনগরের শাহ আলম (৫০), জিনোদপুর মেরকুটার মুসা মিয়া (৫০) ও সাতমোড়ার সুলাইমান (৪২)।

তিনদিনে উপজেলায় করোনা রোগী ৪০ জন এই বিষয়টি আপনি কিভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোশরাত ফারখান্দা জেবিন জানান, আমাদের অসচেতনতায় এর মূল কারণ বলে আমি মনে করি। তিনি আরো বলেন, প্রতিদিন আমরা হাসপাতালের আউটডোরে যে সংখ্যক রোগী দেখছি তাদের বেশিরভাগই করোনাভাইরাস প্রতিরোধে সরকারের স্বাস্থ্যবিধি মানছেন না, অনেকেই মুখে মাস্ক ব্যবহার করছেন না। জিজ্ঞেস করলে উল্টো আরো বলে মৃত্যু যখন হওয়ার হবে, মাস্ক পড়ে কি হবে? বিষয়টি খুবই দুঃখজনক, আমাদের আরো সতর্কতা ও সচেতনতা অবলম্বন করে চলতে হবে এবং বর্তমান পরিস্থিতিতে বিশেষ জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়াই ভাল বলে উল্লেখ করেছেন এই চিকিৎসক।

আর পড়তে পারেন