শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় ৫টি কলেজ ও ৩টি মাদরাসায় শতভাগ পাস, জিপিএ-৫ ৬০ টি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৮, ২০১৯
news-image

 

আনোয়ারুল ইসলাম :

কুমিল্লা বোর্ডের অধীনে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় বুধবার (১৭ জুলাই) এইচএসসি, আলিম ও কারিগরি (ভোকেশনাল) পরীক্ষার ফল প্রকাশ হয়। এতে ব্রাহ্মণপাড়া উপজেলার ১২ টি কলেজের মধ্যে ৫ টি কলেজ ও ৮ মাদরাসার মধ্যে ৩টি মাদরাসার শিক্ষার্থীরা শত ভাগ পাস করেছে।

এই বছর ব্রাহ্মণপাড়া উপজেলায় এইচএসসি পরীক্ষায় ১৬৭৬ জন অংশগ্রহণ করে ১৬১৬ জন শিক্ষার্থী পাস করে, পাসের হার ৯৬ %। অপরদিকে আলিম পরীক্ষায় ২১০ জন অংশ গ্রহন করে ২০৩ জন শিক্ষার্থী পাস করে, পাসের হার ৯৬ %। এইচএসসিতে এই উপজেলায় জিপিয়ে-৫ পেয়েছে ৫৪ জন এবং আলিম পরীক্ষায় জিপি-৫ পেয়েছে ৬ জন। বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

জানা গেছে, এই বছর এইচএসসি পরীক্ষায় উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজ থেকে ৩৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৩১ জন পাস করে। শিদলাই আমীর হোসেন জোবেদা ডিগ্রি কলেজ থেকে ২৩১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২১৫ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী। মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ৩৩৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস করে, জিপিএ-৫ পেয়েছে ১৬ জন শিক্ষার্থী। বড়ধুশিয়া আদর্শ কলেজ থেকে ৫৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৯ জন পাস করে। বঙ্গবন্ধু কলেজ থেকে ৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৯ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী। শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজ থেকে ৩১৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩১৩ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ২২ জন শিক্ষার্থী। আবদুল মতিন খসরু মহিলা কলেজ থেকে ৭৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ ৭৭ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী। গোপালনগর আদর্শ কলেজ থেকে ৭১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৭১ জন পাস করে। আছাদনগর আবদুল মতিন খসরু কলেজ থেকে ৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৬ জন পাস করে। অধ্যক্ষ আবদুল মজিদ দেওয়ান কলেজ থেকে ১৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৮ জন পাস করে। চান্দলা কে.বি.হাই স্কুল এন্ড কলেজ থেকে ৮১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৪ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। ষাইটশালা আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৯ জন পাস করে।

অপরদিকে উপজেলার মাদ্রসা গুলোর মধ্যে বাগড়া দারুল উলুম ফাজিল মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ২৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৯ জন পাস করে। সাহেবাবাদ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। শিদলাই দারুল ইসলাম ফাজিল মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। চান্দলা ইসলামিয়া গাউছিয়া আলিম মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ৩১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস করে। মহালক্ষীপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ২৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৪ জন পাস করে। ইসলামাবাদ আলিম মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৪ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। অলুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৭ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ২ জন শিক্ষার্থী। বালিনা ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ২৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২২ জন পাস করে, জিপিএ-৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী।

আর পড়তে পারেন