বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় ভোটের লড়াইয়ে মুখোমুখি জাহাঙ্গীর খান ও আবু জাহের

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৯, ২০২০
news-image

 

নাছরিন আক্তার হীরা:
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে লড়াই জমে উঠেছে । এ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী । এদিকে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আলহাজ্ব মুহাম্মদ আবু তাহেরের ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের। অপরদিকে বিএনপির মনোনীত প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাহেবাবাদ ডিগ্রী কলেজের সাবেক ভি.পি. সরকার জহিরুল হক মিঠুনের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন। তবে উপজেলা ছাত্রদলের সহ সাংগাঠনিক সম্পাদক দিদারুল আলম ভূইয়া জানান, প্রার্থীতা ফিরে পাওয়ার জন্য আপিল করা হয়েছে। বৃহস্পতিবার শুনানী হবে। যদি প্রার্থীতা ফিরে না পাই তাহলে হাইকোর্টে রিট করা হবে। আমরা আশাবাদী প্রার্থীতা ফিরে পাবো এবং নির্বাচনে জয়লাভ করবো।

আ’লীগ দলীয় মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরীর সমর্থিত নেতাকর্মীরা জানান, এবার আমাদের জয় নিশ্চিত। তিনি আমাদের দলীয় মনোনীত প্রার্থী। দলের বাইরের কোন বিদ্রোহী প্রার্থীকে আ’লীগ ও এর অঙ্গ-সংগঠনের কোন নেতাকর্মী ভোট দিবে না। জনগণ নৌকা প্রতিককেই জয়যুক্ত করবে।

কিন্তু গতবার দলীয় মনোনয়ন পেয়েও জাহাঙ্গীর খান চৌধুরী নির্বাচনে হেরে যান আ’লীগের বিদ্রোহী প্রার্থী মরহুম আলহাজ্ব মুহাম্মদ আবু তাহেরের কাছে। তাই এবারের নির্বাচনেও নৌকা প্রতিকের প্রার্থীকে লড়াই করতে হবে বিদ্রোহী প্রার্থীর সাথে।

স্থানীয় সূত্রমতে, সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আলহাজ্ব মুহাম্মদ আবু তাহেরের পরিবারের একটি ভাল ভোটব্যাংক রয়েছে। এই পরিবারের সদস্য হিসেবে আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের জনগণের সহানুভূতি পাবে। এছাড়া কুমিল্লা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপির ছাত্রলীগের অসংখ্য কর্মী রয়েছে। ফলে এ নির্বাচনে তুমুল ভোটের লড়াই হবে এটাই স্বাভাবিক।
কুমিল্লা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি জানান, আমার চাচা উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন। উনার প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন আমাদের আশ্বস্থ করেছে আগামী ১০ ডিসেম্বর এ উপ-নির্বাচন অবাধ ও সুষ্ঠ হবে।

আগামী ১০ ডিসেম্বর কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

আর পড়তে পারেন