শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় প্রশাসনের হস্তক্ষেপে অবরুদ্ধ থেকে মুক্তি পেল ৩ শতাধিক লোক

আজকের কুমিল্লা ডট কম :
মে ২, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার লাড়–চৌ গ্রামের সরকার বাড়িসহ ৬/৭ টি বাড়ির ৩৫ পরিবারের প্রায় ৩ শতাধিক লোকের চলাচলের একমাত্র রাস্তায় বেড়া দিয়ে ১দিন অবরুদ্ধ করে রাখে প্রতিবেশি ফারুক মিয়া গংরা।

অবরুদ্ধ পরিবারের লোকজন জানায়, উপজেলার শিদলাই ইউনিয়নের লাড়ুচৌ পশ্চিম পাড়া গ্রামের মৃত লাল মিয়া সরকারের ছেলে আবুল হোসেন সরকার ও তার ভাই আবুল কাশেম সরকার একই বাড়ির মৃত. ইদ্দ্রিস সরকারের ছেলে বাবুল সরকার, তার ভাই হানিফ সরকার, মাহাবুব সরকার এবং মনির সরকার জানান, মৃত লাল মিয়া সরকার ৪ ছেলে ৫ মেয়ে রেখে মারা যান। এর মধ্যে ফারুক সরকার অতি সম্পত্তি তার পিতার বাড়ি থেকে নতুন বাড়ি তৈরি করে চলে যায়। গত ৩০ এপ্রিল দুপুরে ফারুক সরকার ও তার ছেলে সাইদুল ইসলাম তাদের পুরাতন বাড়ির মানুষ চলাচলের রাস্তায় বাঁশ ও বড়ই কাঁটা দিয়ে বেড়া দিয়ে দেয়। এতে করে ৬/৭ টি বাড়ির ৩৫ টি পরিবারের প্রায় ৩ শাতাধিক লোকের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়। বিষয়টি জানতে পেরে পরদিন ১ মে ব্রাহ্মণপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা, শিদলাই ইউপি চেয়াম্যান গিয়াস উদ্দিন মোহাম্মদ, থানার এস আই মোঃ বাবুল আহাম্মেদ সঙ্গীয় ফোর্স ও ইউপি মহিলা মেম্বার নাসিমা বেগম এবং ইউপি মেম্বার আব্দুর রশিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বেড়াটি উঠিয়ে অবমুক্ত করে দেয়।

এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সম্রাট খীসা বলেন, জনগণের চলাচলের রাস্তায় কোন প্রকার অবৈধ বেড়া দিয়ে বাধা সৃষ্টি করা যাবে না। পরবর্তীতে এধরনের ঘটনার পূনরাবৃত্তি হলে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

আর পড়তে পারেন