শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাজিলের বিশ্বকাপ দলে রয়েছেন….

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

বড় ধরনের কোনো চমক ছাড়াই বিশ্বকাপের জন্য ব্রাজিলের দল ঘোষণা করলেন দলটির কোচ তিতে। ২৩ জনের চূড়ান্ত এই দলে পরিচিত মুখ প্রায় সবাই। চারজন বাদে বাকিরা ইউরোপের শীর্ষ ক্লাবগুলোয় খেলছেন।

এর আগে বিশ্বকাপের জন্য ১৪ জনের দল ঘোষণা করেছিলেন তিতে। তাদের মধ্যে একটি পরিবর্তন এসেছে। চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন তারকা খেলোয়াড় দানি আলভেজ। তার স্থানে এসেছেন করিন্থিয়ানসের ফুলব্যাক ফাগনার। পরে নতুন করে নয় জনের নাম যোগ করেছেন তিতে।

ব্রাজিলের বিশ্বকাপ দলে রয়েছেন-

ডিফেন্ডার : মার্সেলো (রিয়াল), দানিলো (ম্যান সিটি), থিয়াগো সিলভা (পিএসজি), ফিলিপে লুইস (অ্যাটলেটিকো), ফাগনার (করিন্থিয়ানস), মার্কুইনহস (পিএসজি), মিরান্ডা (ইন্টার মিলান), পেদ্রো জেরোমেল (গ্রেমিও)।

মিডফিল্ডার : উইলিয়ান (চেলসি), ফার্নানদিনহো (ম্যান সিটি), পাউলিনিহো (বার্সা), রেনাতো আগুস্তো (বেইজিং গুয়ান), কাসেমিরো (রিয়াল), ফিলিপে কুতিনিহো (বার্সা) ফ্রেড (শাখতার)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), গ্যাব্রিয়েল জেসুস (ম্যান সিটি), রবের্তো ফিরমিনো (লিভারপুল), ডগলাস কস্তা (জুভেন্টাস), তাইসন (শাখতার)।

গোলকিপার: আলিসন (রোমা), এদেরসন (ম্যান সিটি), কাসিও (করিন্থিয়ানস)।

ব্রাজিলকে এবারের বিশ্বকাপের সবচেয়ে ফেবারিট ধরা হচ্ছে। বাছাইপর্বের ১৮ ম্যাচের একটিতেও তারা হারেনি। ১৬টিতে জয়ের দেখা পেয়ে ড্র করেছে দুটি ম্যাচে। তারকা সব খেলোয়াড়দের নিয়ে দলটির মনোবল এখন অটুট। তাই রাশিয়া বিশ্বকাপে ২৩ জনের এই দলটা হয়ে উঠতে পারে রীতিমতো আতঙ্ক।

আর পড়তে পারেন