শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যালন ডি ওর অনুষ্ঠানে যাননি মেসি-রোনালদো-নেইমার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০১৮
news-image

 

স্পোর্টস ডেক্সঃ

এবার মেসি-রোনালদো রাজত্বের অবসান করেছেন  লুকা মদরিচ। জিতলেন ব্যালন ডি ওর। তবে অনুষ্ঠানে যাননি মেসি-রোনালদো এমনকি নেইমার। গতবার ব্যালন ডি’অর ট্রফি জিতেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেবার শীর্ষ তিন ফুটবলারের তালিকায় রোনালদো ছাড়াও ছিলেন মেসি আর নেইমার। এবারের অনুষ্ঠানে এই তিনজনের একজনকেও দেখা গেল না!

এই ‘রীতি’ বেশ কয়েক বছর ধরেই চলে আসছে। ফিফা বর্ষসেরা বা ব্যালন ডি’অর, এ দুটি পুরস্কারের যেটা মেসি জেতেন, সেখানে রোনালদোকে দেখা যায় না, আবার যেখানে রোনালদো পুরস্কার পান, সেই অনুষ্ঠানে মেসি অনুপস্থিত। এবার মেসি-রোনালদোর দশ বছরের আধিপত্য শেষ করে ফিফা বর্ষসেরার পর ব্যালন ডি’অর জিতেছেন লুকা মদরিচ। কাল প্যারিসে এই অনুষ্ঠানে দেখা যায়নি মেসি-রোনালদোর কাউকেই। তাঁদের মতো সেখানে যাননি ব্রাজিলিয়ান তারকা নেইমারও!

বেশ কয়েক বছর ধরেই মেসি-রোনালদোর পরে বিশ্বের সেরা খেলোয়াড় মানা হয় নেইমারকে। এই তিন তারকা যখন বিশ্বের সেরা ফুটবলারকে পুরস্কার দেওয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকেন না, অবশ্যই সেই অনুষ্ঠান একটু হলেও রং হারায়। কিন্তু তা নিয়ে রোনালদোদের ভাবতে বয়েই গেছে! গত রাতে ব্যালন ডি’অর অনুষ্ঠানে এমবাপ্পে, গ্রিজমান, ভারানে, বুফন, হ্যাজার্ডদের মত তারকারা থাকলেও তিন তারকার কেউ ছিলেন না। সামাজিক যোগাযোগমাধ্যমে রসিকতা চলেছে, লুকা মদরিচের হাতে ব্যালন ডি’অর ট্রফি দেখার কোনো ইচ্ছা ছিল না বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই তিন ফুটবলারের।

লিওনেল মেসি নিজের দুই সন্তানের সঙ্গে আনন্দ করে কাটিয়েছেন দিনটা, ইনস্টাগ্রামে এক পোস্ট করে জানিয়েও দিয়েছেন তা। সেই ছবিতে দেখা যায় হাস্যোজ্জ্বল দুই শিশুসন্তান থিয়াগো ও মাতেও-র সঙ্গে সময় কাটাচ্ছেন মেসি। তবে অনুষ্ঠানটির সময়ে রোনালদো কি করছিলেন, সে সম্পর্কে এখনো জানা যায়নি। যদিও রোনালদোর বোন ইনস্টাগ্রামে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন পুরোদমে। ব্যালন ডি’অর হাতে হাস্যোজ্জ্বল রোনালদো—গত বছরের এই ছবি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করে ক্যাপশনে রোনালদোর বোন আলমা আভেইরা লিখেছেন, ‘পচা, নষ্ট, ঘুণে ধরা এক পৃথিবীতে বাস করছি আমরা, যেখানে মাফিয়া আর টাকার জোরে সবকিছু পাওয়া যায়!’ মদরিচ টাকা আর মাফিয়ার জোরে ব্যালন ডি’অর, আকারে-ইঙ্গিতে কি এটাই বোঝাতে চাইলেন আভেইরা?

এদিকে ব্যালন ডি’অরের অনুষ্ঠানে যাওয়ার চাইতে ‘কল অফ ডিউটি’ খেলাকে বেশি গুরুত্বপূর্ণ মনে করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। টুইটারে দেখা গেছে, খুব মনোযোগের সঙ্গে এই কম্পিউটার গেম খেলছেন তিনি। কাল অনুষ্ঠানটা হয়েছে প্যারিসে, নেইমার খেলেনও প্যারিসের সবচেয়ে বড় ক্লাবে, থাকেনও প্যারিসে। ফলে অনুষ্ঠানে যোগ দিতে নেইমারের কোনো সমস্যা হওয়ার কথা ছিল না। কিন্তু এত শত ভাবতে নেইমারের বয়েই গেছে!

আর পড়তে পারেন