শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যাংকের টাকা পরিশোধ না করায় চৌদ্দগ্রামে ছয় মাসের সাজাপ্রাপ্ত মাহবুবুল হক গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১০, ২০২১
news-image

 

চৌদ্দগ্রাম প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে ইসলামী ব্যাংকের দায়েরকৃত মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত মাহবুবুল হককে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মৃত আবদুল আজিজের পুত্র। গতকাল তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার এসআই মনির হোসেন।

জানা গেছে, ২০১০ সালের ৮ জুলাই ইসলামী ব্যাংক চৌদ্দগ্রাম শাখার পক্ষ থেকে মাহবুবুল হকের বিরুদ্ধে ২৩ লাখ ৬৮ হাজার ৮১৩ টাকার চেক ডিজঅনার মামলা করা হয়। ওই মামলায় গ্রেফতারের পর তিনি আদালতের মাধ্যমে ৭ লাখ ৩৪ হাজার ৯২৪ টাকা ও ব্যাংকে ৪ লাখ টাকা জমা দিয়ে জামিনে মুক্তি পান। এরপর তিনি হাইকোর্টে আপিল করেন। হাইকোর্ট ২০২০ সালের ২০ জানুয়ারি তার আপিল খারিজ করে নিম্ন আদালতের আদেশ বহাল রাখেন।

দীর্ঘদিন পলাতক থাকার পর সোমবার দুপুরে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম মাহবুবুল হককে নিজ এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে অর্থঋণ আদালতে আরও একটি মামলা চলমান রয়েছে বলেও জানা গেছে।

এদিকে ইসলামী ব্যাংক লিমিটেড চৌদ্দগ্রাম শাখার সূত্রে জানা গেছে, বারবার চেষ্টার পরও আটককৃত মাহবুবুল হক পাওনা টাকা পরিশোধ করতে গড়িমসি করে। সর্বশেষ আদালতের আদেশে মাহবুবুল হককে পুলিশ গ্রেফতার করে। ব্যাংক থেকে ঋণ নিয়ে সময়মতো পরিশোধ করতে গ্রাহকদের প্রতি অনুরোধ জানিয়েছেন ব্যাংক কর্তৃপক্ষ।

আর পড়তে পারেন