শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যবসায়ী হত্যার বিচারের দাবীতে নবীনগরে বিক্ষোভ মিছিল মানববন্ধন ও প্রতিবাদ সভা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৫, ২০১৭
news-image

 

মোঃ দেলোয়ার হোসেন, নবীনগর:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রতনপুর গ্রামের ক্ষুদ্র ফল ব্যবসায়ী জামাল খাঁ হত্যার বিচারের দাবীতে শুক্রবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে রতনপুর গ্রামের সাধারন মানুষ। বিক্ষোভ মিছিলটি গ্রামের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মানববন্ধন কর্মসুচী পালন করে। নারী-পুরুষ এক হয়ে মানববন্ধনে অংশ নেয়। এবং একই সুরে সবাই জামাল হত্যার বিচারের দাবি জানায়। মানববন্ধন শেষে রতনপুর বাজার মাঠ প্রাঙ্গনে আবদুল জলিল মেম্বারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কাজী ফকরুল মেম্বার, শরিফউদ্দিন, মো.সজিব, মো. আইয়ুব, আজিজুল হজ জুয়েল, মো. লিমন, মোসাম্মৎ তাহমিনা মেম্বার, ধন মিয়া মেম্বার প্রমূখ। বক্তরা জামাল খাঁ কোন ডাকাত নয়, রতনপুর বাজারে একজন ক্ষুদ্র ফল ব্যবসায়ী এবং ভাল মানুষ হিসাবে সু-পরিচিত দাবী করে সঠিক তদন্তের মাধ্যমে হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
জানা যায়, গত সোমবার ৩১ জুলাই সে বাঞ্ছারামপুর উপজেলার মাছিননগর গ্রামে ওরশ শরিফে যায়। সেখান থেকে রাতে ভেলানগর গ্রামে তার শ্বশুর বাড়িতে রাত্রিযাপন করে মঙ্গলবার দুপুরে বাড়ির উদ্দেশ্য রওনা হয়। তার পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি।


ব্রাহ্মণবাড়িয়া হাসপাতাল মর্গে অজ্ঞাতনামা লাশের খবর পেয়ে তার আত্বীয় স্বজন বুধবার সেখানে গিয়ে তার লাশ শনাক্ত করে। মঙ্গলবার বিকালে ভেলানগর গ্রামের জুয়ারি আমির মিয়ার বাড়ির পাশে ডাকাত সন্দেহে নৃশংসভাবে এ হত্যাকান্ড ঘটানো হয়। নিহতের স্ত্রী লাকি বেগম তার অসহায় পিতৃহীন তিন সন্তানের ভবিষ্যৎ কি হবে! তার এ আত্মচিৎকারে রতনপুরের আকাশ বাতাস ভারি হয়ে উঠছিল, তিনি কান্নাজরিত কন্ঠে বলছিলেন, আমি আমার স্বামী হত্যার বিচার চাই।
বাঞ্ছারামপুর থানার অফিসার ইনচার্জ অংশু কুমার দেব জানায়, গত মঙ্গলবার বিকাল ৫টায় আমীর মিয়ার বাড়িতে চাঁদা দাবীকালে ডাকাত সরদার এই গ্রামের জীবন ডাকাত ও এক অপরিচিত ব্যক্তি জনতার গণপিটুনিতে ঘটনাস্থলে নিহত হয়। এ হত্যার ঘটনায় বুধবার পৃথক দুটি মামলা দায়ের করা হয়। বাঞ্ছারামপুর মডেল থানার এস.আই আব্দুল্লাহ আল ফারুক বাদী হয়ে ৫০০/৬০০ অজ্ঞাত লোককে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। নিহত দুই ডাকাতসহ ৭ জনকে আসামী করে চাঁদাবাজির অপর মামলাটি করেন ভেলানগর গ্রামের আমির মিয়ার শাশুড়ী এবং মোহন মিয়ার স্ত্রী জোবেদা বেগম বাদী হয়ে।
জামাল খাঁ বিরুদ্ধে কোন থানায় মামলা নেই এই প্রশ্নের জবাবে ওসি বলেন, তদন্ত চলছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন