বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে শাশুড়ি হত্যায় পুত্রবধূ আটক

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৪, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার জগতপুর গ্রামে নুরজাহান (৭০) নামে এক বৃদ্ধাকে হত্যায় আসামি পুত্রবধূ রুবি (৩৫) কে আটক করেছে পুলিশ।

বুড়িচং থানার এসআই কামাল উদ্দিন জানান, ৩ নবেম্বর শনিবার দিবাগত রাত ৩ টায় আসামি রুবি আক্তারকে জগতপুর গ্রাম থেকে গোপন সাংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। আটককৃত রুবি আক্তার নিহত নূর জাহান বেগম এর ছেলে অলি আহমেদের স্ত্রী।

এ হত্যার আরো ২ জন আসামি পলাতক রয়েছে। তারা হলেন, নূরজাহানের পুত্র অলি আহমেদ (৪৫) ও নাতী মো. হৃদয় (১৯)।

উল্লেখ্য, কুমিল্লার জেলার বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের জগতপুর মধ্যপাড়ায়।

স্থানীয় সূত্রে জানা যায়, নুরজাহানের ৪ ছেলে আবদুল হক, কাইয়ুম, অলি আহাদ, শহরিয়ার হোসেন লিটনের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক কলহ চলছিল। তারা ৪ ভাই বিয়ে করে আলাদা আলাদা সংসার করছে। অপর দিকে তাদের মা নুরজাহান একাকী বসবাস করত। তার স্বামী তাকে আলাদা কিছু জমি দিয়ে গেছেন। সেই জমিতে চাষাবাদ করিয়ে নিজের সংসার চালাতেন এবং মেয়েরা তার দেখাশোনা করত। ১ নভেম্বর সকালে পার্শ্ববর্তী বাড়ির জাকির হোসেন ধানের জমিতে কীটনাশক ঔষধ দেওয়ার জন্য ধানের মাঠে গিয়ে দেখতে পায় একটি মহিলার লাশ উপুর করে ফেলে রাখা হয়েছে। তখন সে আস পাশের লোকজনকে খবর দেয়।

স্থানীয়রা তাৎক্ষণিক বুড়িচং থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে এবং সুরতহাল রির্পোট তৈরি করে থানায় নিয়ে যায়।

নিহতের মেয়ে পারভীন জানান, গত ১ নভেম্বর বিকাল ৪ টায় তার মা নিজের বাড়িতে যায়। পরবর্তীতে সকাল বেলায় ভাইয়ের মেয়ের মাধ্যমে জানতে পারে তার মাকে কে বা কারা হত্যা করে ধানের জমিতে ফেলে রেখেছে।

সে আরোও জানায় তার বৃদ্ধা মা একাকী বসবাস করতেন। ১০/১২ দিনে আগে সে তার বাড়িতে বেড়াতে যায়। সেদিন কে বা কারা তার মায়ের ঘরে হানা দিয়ে নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। সেই দিন হয়তো তাকে ঘরে পেলে হত্যা করত। তাছাড়া জমি সংক্রান্ত বিষয়ে দীর্ঘদিন ধরে ভাইদের মধ্যে বিরোধ রয়েছে। তার মায়ের নামে কিছু জমি রয়েছে। সে তার মায়ের হত্যাকারীদের দৃষ্ঠান্তমূলক বিচারের দাবি জানায়।

বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস জানান, ঘটনার খবর পেয়ে ওসি তদন্ত এবং এসআই কামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত সাপেক্ষে একটি সুরত হাল রিপোর্ট তৈরি করছেন। লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে এবং রুবি নামের একজনকে আটক করা হয়েছে। এ হত্যার পিছনে যারা জড়িত আছে তাদের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়াধীন অব্যাহত রয়েছে।

আর পড়তে পারেন