বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে ভুয়া ডাক্তার সনাক্ত করে কারাগারে দিলেন ভ্রাম্যমান আদালত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লায় বুড়িচংয়ে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এ সময় অরক্ষিত ল্যাব ও কাগজপত্র না থাকায় ও মালিক কাজী জিয়াউল হককে ভুয়া ডাক্তার সনাক্ত করে ১৫ দিনের জেল প্রদান করা হয়। উক্ত প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

২৯ জুলাই রবিবার বিকালে উপজেলার ফকিরবাজার স্কুলের পাশে ময়নামতি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন কুমিল্লায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: ফজলে এলাহী ও কুমিল্লায় সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা:মোহাম্মদ নাজমুল আলম। কাগজপত্র না থাকায় ও ময়নামতি ডায়াগনষ্টিক এর মালিক ডা: কাজী জিয়াউল হককে ভুয়া ডাক্তার সনাক্ত করে। এরপর ফকির বাজারের পূর্ব পাশে হৃদয় কুমার দাশকে নগদ দুই হাজার টাকা জরিমানা করেন।

মোবাইলকোর্ট পরিচালনার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী বলেন, জেলা প্রশাসন জনগণের সেবায় নিয়েজিত। কুমিল্লায় জেলা প্রশাসক আবুল ফজল মীর স্যারের দিক নির্দেশনায় কুমিল্লাবাসীর অভিযোগের ভিত্তিতে সত্যতা যাচাই করে আমরা অভিযান পরিচালনা করে থাকি। জনগণের সেবাই আমরা সদা প্রস্তুত। ভুয়া ডাক্তার অনুমোদনবিহীন হাসপাতালসহ সকলকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হইবে। উল্লেখ্য বেশ কয়েকদিন ধরে কুমিল্লায় জেলা জুড়ে ভুয়া ডাক্তারের ছড়াছড়ি দেখা দিয়েছে। বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল নীতিমালা-২০১০ অনুযায়ী এমবিবিএস পাশকৃত ব্যক্তি ছাড়া তাদের নামের পূর্বে ডাক্তার শব্দ ব্যবহার করিতে পারিবে না। তবে বিএমডিসি’র আইন কে শ্রদ্ধা না করে কুমিল্লায় জেলার যততত্র গড়ে উঠেছে আনাড়ী চিকিৎসকদের চেম্বার ও অনুমোদনবিহীন হাসপাতাল প্যাথলজী। এসকল ভুয়া চিকিৎসক,হাসপাতাল বা প্যাথলজী বন্ধে গত কয়েকদিন যাবত মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আইনের আওতায় এনে অপরাধীদের শান্তি দেওয়া হচ্ছে।

আর পড়তে পারেন