শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে দুইদিনে ২টি স্কুল ও ১টি মাদ্রাসায় দূর্ধর্ষ চুরি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৮
news-image

 

সাকিব আল হেলালঃ
কুমিল্লার বুড়িচং এ দুইদিনে একটি কলেজ, উচ্চ বিদ্যালয় ও মাদরাসায় চুরির ঘটনা ঘটেছে। এতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মাঝে অতঙ্ক ছড়িয়ে পড়েছে।
বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম জানান, শনিবার রাতে চুরের দল দরজার কড়া ভেঙ্গে কলেজের অফিস কক্ষের প্রবেশ করে। অফিস রুমের প্রবেশ করে আলমারির তালা ভেঙ্গে একটি ল্যাপটপ নিয়ে যায়। এছাড়া বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র ক্ষতিগ্রস্থ করে।

সোমবার ভোরে উপজেলার সদর ইউনিয়নের আরাগ-আনন্দপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে হানা দেয় চোরের দল। প্রধান শিক্ষকের অফিস কক্ষের দরজার তালা ভেঙ্গে প্রবেশ করে ৫টি আলমারির তালা ভেঙ্গে ২টি ল্যাপটপ ও একটি ডেক্সটপ এবং নগদ টাকাসহ প্রায় ৩লক্ষ টাকার মালামাল নিয়ে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুর রশিদ জানান, সোমবার ভোরে অফিস সহায়ক মো. ময়নাল হোসেন ঘুম থেকে জেগে দেখতে পায় প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকদের অফিস কক্ষের দরজার তালা ভাঙ্গা। কক্ষের ভেতরের ৫টি আলমারি খোলা ও বিভিন্ন কাগজপত্র, ফাইলপত্র এলোমেলো ভাবে ফ্লোরে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জিএম জাকারিয়া জানান, সম্প্রতি অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠানে চুরি অপ্রত্যাশিত ঘটনা। আমরা পুলিশকে ঘটনাটি জানিয়েছি। পুলিশ তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহন করবে। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে চুরি বন্ধ করতে হবে।

সোমবার ভোরে বুড়িচং সালাফিয়া মাদরাসায় চুরি সংগঠিত হয়েছে। মাদ্রাসার অধ্যক্ষ মো. হাফিজুর রহমান জানান, সোমবার ভোরে অফিস সহকারী আহমদ, আবাসিক শিক্ষক ও ছাত্রদের দরজা বাহির থেকে শিকল দ্বারা আটকানো হয়। অফিস কক্ষের দরজা খোলা দেখতে পেয়ে সকলকে ডেকে ঘুম থেকে উঠায়।

তিনি আরো জানান, সিসি ক্যামেরার মাধ্যমে দেখতে পাওয়া যায় একটি মুখোশধারী চোরের দল অফিস কক্ষের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। আলমারির তালা ভেঙ্গে একটি ল্যাপটপ ও নগদ টাকাসহ প্রায় ১লাখ টাকার মালামাল নিয়ে যায়।

মাদরাসার সভাপতি মো. আবদুল্লাহ জানান, মাদরাসায় চুরির ঘটনায় থানায় অবহিত করেছি। বুড়িচং থানার এসআই পুষ্প রঞ্জন চাকমা ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে।

এছাড়া সম্প্রতি বুড়িচং সোনার বাংলা কলেজে চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ এক চোরকে আটকও করেছে। গত সপ্তাহে উপজেলার জরইন গ্রামের বাচ্চু মিয়ার মুদি দোকান থেকে নগদ ২০ হাজার টাকা। জামানের মুদি দোকান থেকে নগদ টাকাসহ ৪০হাজার টাকার মালামাল। হানু মিয়ার মুদি দোকান থেকে নগদ টাকাসহ ২০ টাকার মালামাল চুরি হয়েছে।

এই ব্যাপারে বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, বিভিন্ন স্কুল কলেজে চুরির ঘটনায় ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন