শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে এক বাক প্রতিবন্ধি নিখোঁজের দুই মাসেও উদ্ধার হয়নি

আজকের কুমিল্লা ডট কম :
মে ২০, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টার :

কুমিল্লার বুড়িচং উপজেলার পাঁচওরা গ্রামের এক বাক প্রতিবন্ধি তিন সন্তানের জনক মনির হোসেন নিখোঁজের দুই মাসেও উদ্ধার হয়নি।

সোমবার কুমিল্লার আদালতে একই গ্রামের আবুল কালাম সহ ৩-৪ জনকে আসামি করে অবসর সেনাসদস্য আব্দুল আলীম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের পাঁচওরা গ্রামের মৃত জুনাব আলীর ছেলে মনির হোসেন (৩৮)এর নিখোঁজের দুই মাসেও তার সন্ধান মেলেনি।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মনির হোসেন নিখোঁজের পর থেকে তার স্ত্রী সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছে। মামলার বাদি সেনাসদস্য মোঃ আব্দুল আলীম অভিযোগ করে বলেন যে,তার ছোট ভাই বাক প্রতিবন্ধি মনির হোসেন এলাকায় দিনমুজুরি করে সংসার চালাত।

ঘটনার দিন (১৮ মার্চ) মনির হোসেন একই গ্রামের আব্দুল কাদের ভূইয়া’র বিল্ডিংয়ের নির্মাণ শ্রমিকের কাজ করার সময় মাদক ব্যবসায়ি কালাম তাকে ডেকে রাস্তার পাশে এনে তার সাথে ইশারায় আকার ইংগিতে কথাবার্তা বলে। এরপর ওইদিন রাত সাড়ে ৭টায় মনির হোসেন বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি।

এই ঘটনায় ২১ মার্চ বুড়িচং থানায় একটি সাধারণ ডাইরি করা হয়। ডাইরি নং ১১৯৭। বাদি আব্দুল আলীম বিষয়টি নিয়ে মাদক ব্যবসায়ি আবুল কালামকে জিজ্ঞেস করলে সে উল্টো সবাইকে ভয়ভীতি হুমকি দেয়।

বাদি আব্দুল আলীম আরও অভিযোগ করে বলেন, মাদক ব্যবসায়ি আবুল কালাম তার বাক প্রতিবন্ধী ছোট ভাই মনির হোসেনকে অবৈধ মাদক এবং মালামাল পাঁচারের জন্য পাঠিয়েছে বা সে আমার ভাইকে হত্যা করে লাশ লুকিয়ে রেখেছে। তাই বাদি গ্রামের সাহেব সর্দার ডা.আব্দুল কুদ্দুছ, জহিরুল হক মাষ্টার,নসু মিয়া মেম্বারদের জানালে তারা পরামর্শ দেন আইনের আশ্রয় নিতে।

এ বিষয়ে অভিযুক্ত কালামের পিতা বাবুল মিয়া ও তার ভাই রানাকে জিজ্ঞেস করলে তারা বলেন আমরা এইটুকু জানি কালাম তার মাদকের মালামাল পাঁচার করার জন্য তাকে কোথাও পাঠিয়েছে। তিনি আরও বলেন, এই কথা কালামকে জিজ্ঞেস করার পর কিছু জানেনা বলে জানায় এবং মেরে ফেলার ভয় দেখিয়ে সে বাড়ি থেকে তার স্ত্রী সন্তান নিয়ে কোথাও পালিয়ে যায়।

বাদি আব্দুল আলীম আশঙ্কা করছেন সে তার হীন উদ্দেশ্য হাসিল করতে বোবা ভাইকে হত্যা করেছে। থানায় জিডি করার দুই মাসেও তার ভাই উদ্ধার না হওয়ায় সোমবার কুমিল্লা আদালতে একটি মামলা দায়ের করেন।

আর পড়তে পারেন