শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুধবার সন্ধ্যা ৭টায় গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে আ’লীগের সংলাপ !

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩০, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার রাত ৮টার কিছুক্ষণ পর সেতুমন্ত্রী এ বিষয়ে ফোন করেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে। সংলাপের দিনক্ষণ ও স্থান চূড়ান্ত করে আজ আবার ফোন করবেন ওবায়দুল কাদের, এমনটাই জানিয়েছেন মোস্তফা মহসিন মন্টু।

ওবায়দুল কাদের ও মোস্তফা মহসীন মণ্টুর এ ফোনালাপ ছিলো অল্প সময়ের। সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে মন্ত্রী জানতে চান, জাতীয় ঐক্যফ্রন্টের কতোজন সদস্য এই সংলাপে অংশ নেবেন। জবাবে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মণ্টু আভাস দেন, ১৫ থেকে ২০ জনের প্রতিনিধি দল নিয়ে যেতে আগ্রহী ঐক্যফ্রন্ট। আলোচনাক্রমে এই সংখ্যা ১৫তে নির্ধারিত হয়েছে বলে জানা গেছে।

রাজনৈতিক সূত্রে জানা গেছে, সংলাপের সম্ভাব্য স্থান হিসেবে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে প্রথম বিবেচনায় রাখা হয়েছে। শেখ হাসিনা আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। আগামীকাল বুধবার সন্ধ্যা ৭টায় সংলাপে বসার জোরালো সম্ভাবনার কথা জানিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষনেতারা। সংলাপ উপলক্ষে গণভবনে নৈশভোজের আয়োজন থাকবে। আবার সংলাপের সম্ভাব্য তারিখ হিসেবে বৃহস্পতিবার সন্ধ্যার কথাও শোনা যাচ্ছে।

আজ সকালে ড. কামালের বেইলি রোডের বাসভবনে আওয়ামী লীগের পক্ষ থেকে সংলাপের চিঠি নিয়ে যাবেন দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। আর এই বিষয়ে সকাল সাড়ে ৯টায় সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উল্লেখ্য, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ড. কামাল হোসেন সংলাপের অনুরোধ জানিয়ে গত রোববার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছিলেন। একই সাথে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও সে চিঠি দেয়া হয়। চিঠি পাঠানোর ২৪ ঘণ্টার মধ্যেই সংলাপের ব্যাপারে নাটকীয় অগ্রগতি রাজনৈতিক অঙ্গনসহ সবার মাঝেই ইতিবাচক প্রভাব ফেলেছে। জাতীয় ঐক্যফ্রন্টও সরকারি দলের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

আর পড়তে পারেন