শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বি-মিডিয়ার বিল্লালের মানবিকতায় হারানো বৃদ্ধা মা ফিরে যাচ্ছে বাড়িতে

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৫, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা মহানগরীর নবাব বাড়ি চৌমুহনী এলাকায় (২১ জুন) সোমবার রাতে অজ্ঞাত এক বৃদ্ধা মহিলাকে কান্নারত অবস্থায় দেখতে পেয়ে এগিয়ে যান স্থানীয় বাসিন্দা বি-মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক বিল্লাল হোসেন। মহিলার কাছে গিয়ে বাড়ির ঠিকানার বিষয়ে জানতে চাইলে বৃদ্ধা কোন ঠিকানা বলতে পারছেন না, শুধু কান্না করছিলেন। এমতাবস্থায় মানবিক দৃষ্টিকোন থেকে বিল্লাল হোসেন তার বন্ধু মাহবুব হোসেন ও মাসুককে জানায় ও তার পরিবারের সাথে থাকার ব্যবস্থা করেন।

পরবর্তীতে বিল্লাল হো‌সেন ম‌হিলার ছ‌বি দি‌য়ে সামা‌জিক যোগা‌যোগ মাধ্যৃমে এক‌টি পোস্ট দি‌য়ে প‌রিচয় জানার চেস্টা ক‌রেন । এর ম‌ধ্যে বৃদ্ধা দু‌দি‌নের মাথায় জ্ঞান আস‌লে জানায় তার নাম জাহানারা, স্বামীর নাম মানিক (প্রবাসী), মেঝ মেয়ের নাম জেসমিন, ছোট ছেলে : রহিম (মাদ্রাসায় পড়ে) গ্রাম : সেবার হাট / জমিদারহাট (মহিলার তথ্য অনুযায়ী) থানা : সেনবাগ, জেলা নোয়াখালী।

বুধবার পিবিআই এর ২ জন কর্মকর্তার সহযোগীতা নিয়ে ফিঙ্গার এর মাধ্যমে এবং বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে তাহার বড় ভাই ছোট ছেলের মাদ্রাসায় খবর দিলে ভিডিও কলে তার ভাইয়ের ছেলে দেখে তার ফুফুকে সনাক্ত করেন।

২৪ জুন বৃদ্ধার বড় ভাই , ভাবী, ছেলে ও বৃদ্ধার মাদ্রাসা পড়ুয়া ছোট ছেলে এসে সনাক্ত করে সেনবাগ থানার জিডির কপিসহ সকল তথ্য দেখিয়ে মহিলাকে তাদের দায়িত্বে নিয়ে যান।

বৃদ্ধা জাহানারার বিষয়ে সামগ্রিকভাবে সহযোগিতা করেন সূর্য শিখার আহ্বায়ক : আলাউদ্দিন, সভাপতি : রেহেনা বেগম ও সাংষ্কৃতিক সম্পাদক মিথিলা, কুমিল্লা দেবিদ্বার উপজেলার ৮ নং জাফরগন্জ ইউনিয়ন পরিষদ এর ৪,৫,৬ নং ওয়ার্ড মহিলা মেম্বার নাছিমা বেগম। বিশেষভাবে মাহবুব হোসেনের প্রতি কৃতজ্ঞতা জানান বিল্লাল। যে মানুষটি গত ৩ দিন তার পরিবারের সাথে বৃদ্ধা মহিলাকে রেখে খাওয়া দাওয়া ও চিকিৎসা যত্ন নিয়েছেন । কৃতজ্ঞতা জানান পিবিআইয়ের পুলিশ কর্মকর্তা মতিউর রহমান ও পিপলু বড়ুয়াকে।

এ বিষ‌য়ে বি-মি‌ডিয়ার প‌রিচালক বিল্লাল হো‌সেন জানান, মান‌বিক দৃ‌ষ্টি‌কোন থে‌কে মা‌য়ের বয়সী বৃদ্ধা‌কে বন্ধু মাহবু‌বের বাসায় থাকার ও চি‌কিৎসার ব্যবস্থা গ্রহণ ক‌রি । ধারনা করা হয় অজ্ঞান পা‌র্টির কব‌লে প‌ড়ে‌ছিল বৃদ্ধা । বিষয়‌টি নি‌য়ে মান‌বিক দৃ‌ষ্টি‌কোন থে‌কে ফেসবু‌কে এক‌টি পোস্ট দি‌য়ে সহ‌যো‌গিতা চাইলো মানুষ নানা ধর‌নের মন্তব্যু ক‌রে, যা দে‌খে কিছুটা ব্যযথিত হ‌য়ে‌ছিলাম । যারা স্বচ্ছতার সাথে কাজ করতে চায় তারা কিছু অসৎ ব্যক্তি ও সংগঠনের চাঁদাবাজি ও ধান্দামির জন্য সমাজের ভালো কাজ কর্ম করতে কিছুটা হতাশ হতে হয় । ত‌বে আজ অনেক আনন্দিত যে বৃদ্ধা মা‌য়ের ঠিকানা খুঁ‌জে পাওয়া যায় । তার পরিবারের কাছে আমি উনাকে তুলে দিতে পেরেছি ।

আর পড়তে পারেন