শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিভিন্ন অনিয়মের অভিযোগে লাকসামের আল আমিন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক বহিষ্কার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৮, ২০২০
news-image

 

সেলিম চৌধুরী হীরা, লাকসামঃ

অর্থ আত্মসাৎ, অনৈতিকতা, অযোগ্যতা ও অসদাচরণের অভিযোগে কুমিল্লার লাকসামের আল-আমিন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক মোঃ আবুল বাশারকে বহিষ্কার করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডাঃ আব্দুল মুবিন স্বাক্ষরিত এক নোটিসে এ তথ্য জানা যায়।

ইতিপূর্বে নানা অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লা শিক্ষাবোর্ড ও ইসলামী সমাজ কল্যাণ পরিষদ পৃথক তদন্ত কমিটি গঠন করে তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায় বলে জানা গেছে।

এর আগে কারণ দর্শানোর নোটিশের প্রেক্ষিতে দেয়া জবাবে বিদ্যালয় পরিচালনা কমিটি অসন্তোষ প্রকাশ করে প্রধান শিক্ষককে বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়।

ইতিপূর্বে লাকসাম পৌরসভার প্যানেল মেয়র আব্দুল আলীম দিদারের অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লা শিক্ষাবোর্ড কর্তৃক একটি তদন্ত কমিটি গঠিত হয়। ওই তদন্ত কমিটি গত ৮ বছরে প্রধান শিক্ষক আবুল বাশারের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও দুর্নীতির আলামত পায়।

সর্বশেষ গত ১৪ নভেম্বর ইনস্টিটিউটের পরিচালনা কমিটি প্রধান শিক্ষক আবুল বাশারকে সাময়িক বরখাস্ত করে।
অভিযোগ, তদন্ত কমিটি ও স্থানীয় সূত্রে আরো জানা যায়, ১৯৮৩ সালে লাকসাম শহরের পশ্চিমগায়ে প্রতিষ্ঠিত হয় আলামিন ইনস্টিটিউট। ইসলামী সমাজ কল্যান পরিষদ কর্তৃক পরিচালিত এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান হলেও ২০১২ সাল থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে এককভাবে স্বেচ্ছাচারি মনোভাবে প্রতিষ্ঠানের কার্যক্রম চালাতে থাকেন। এই সুযোগে তিনি নানা অনিয়ম অর্থ আত্মসাৎ ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন।

আর পড়তে পারেন