শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিক্ষোভরত শিক্ষার্থীকে পিকআপভ্যান দিয়ে চাপা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতকদের শাস্তি প্রদানের দাবিতে বুধবার শিক্ষার্থীদের চলমান বিক্ষোভে পিকআপ চাপা দেয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

যাত্রাবাড়ীর শনিআখড়া নামক স্থানে বিক্ষোভরত ছাত্রদের উপর পিকআপ তুলে দেয়ার একটি ভিডিও আজ বুধবার (১ আগস্ট) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

জানা গেছে, রাজধানীর অন্যান্য জায়গার মতো শনির আখড়ায়ও বুধবার (১ আগস্ট) আন্দোলনে নামে শিক্ষার্থীরা। তারা বিভিন্ন বাস আটকে চালকদের লাইসেন্স দেখছিল। যেসব চালকের লাইসেন্স নেই তাদের গাড়ি সাইড করে রাখতে বলছিল। এসময় রাস্তা ফাঁকা পেয়ে উল্টোপথ দিয়ে একটি পিকআপ দ্রুত গতিতে চলে আসে। শিক্ষার্থীরা সেটিকে আটকানোর চেষ্টা করে। পিকআপ চালক গাড়ি না থামিয়ে গতি আরও দেয় এবং এক শিক্ষার্থীকে চাপা দিয়ে চলে যায়। পুলিশের যাত্রাবাড়ী জোনের এসি ইফতেখায়রুল ইসলাম একথা জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, যাত্রাবাড়ী শনির আখরায় শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে রাস্তা ফাঁকা পেয়ে উল্টোপথে একটি পিকআপ দ্রুত গতিতে যাওয়ার চেষ্টা করছিল। এসময় এক আন্দোলনকারী শিক্ষার্থীকে পিকআপটি ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ওই শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। কিন্তু কোন হাসপাতালে নেওয়া হয়েছে এটা এখনও জানা যায়নি।’

পুলিশের যাত্রাবাড়ী জোনের এসি ইফতেখায়রুল ইসলাম বলেন, ‘আমরা এরকম একটি ঘটনা শুনেছি। পিকআপের নম্বরটি সংগ্রহ করা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

এদিকে যাত্রাবাড়ীতে আন্দোলনকারী শিক্ষার্থীদের গাড়ি চাপা দেয়ার খবর শোনার পর উত্তেজনা ছড়িয়ে পড়েছে নিউর্মাকেট এলাকায়। এ সময় বিক্ষুব্ধ ছাত্ররা একটি ওষুধ কোম্পানির গাড়ি ভাঙ্গচুর করে এবং সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ করে।এসময় ছবি তুলতে গেলে সময় টিভির ক্যামেরাম্যানের উপর চড়াও হয় বিক্ষুব্ধ ছাত্ররা।

এছাড়াও নৌমন্ত্রীর পদত্যাগের দাবিতে মিছিল বের করেন সিটি কলেজের মেয়েরা।বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে যোগ দিচ্ছে। অ্যাম্বুলেন্স ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কোন একটি গাড়ি দেখলেই সেদিকে দৌড়ে যাচ্ছে শিক্ষার্থীরা।

 

আর পড়তে পারেন