শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিকাশের মাধ্যমে বুড়িচংয়ের ২ ছাত্র প্রতারকের কবলে, ৫০ হাজার টাকা উধাও

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার খাড়াতাইয়া ও গাজীপুর গ্রামের ২ জন ছাত্র থেকে বিকাশ প্রতারকরা হাতিয়ে নেয় ৫০ হাজার টাকা।

গাজীপুর পূর্ব পাড়ার মোঃ মিজানুর রহমান(পুলিশ) এর ছোট ছেলে এবং খাড়াতাইয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্র মোঃ মাহফুজুর রহমানের এর মোবাইলে তার বড় ভাই ঈদের ৪ দিন আগে ঈদ উপলক্ষে খরচের জন্য তার বিকাশ একাউন্টে ২৩ হাজার টাকা পাঠায় । তার পরদিন বিকাল বেলা তার মোবাইলে বিকাশ অফিস থেকে একটি এস.এম.এস আসে সাথে সাথে তার মোবাইলে কল করে বলা হয় আমি বিকাশ অফিস থেকে বলছি আপনার এই বিকাশ একাউন্ট বন্ধ করে দেয়া হচ্ছে । যদি আপনি আপনার এই একাউন্টকে সচল রাখতে চান তাহলে আপনার মোবাইলে একটি এসএমএস আছে । ওই এসএমএস এর কোড নাম্বারটা আমায় বলুন ।মোঃ মাহফুজুর রহমান তার কথা বিশ্বাস করে ঐ প্রতারককে কোড নাম্বারটি বলে দেয় এবং প্রতারক সাথে সাথে ফোন কেটে দেন।তারপর সে তার বিকাশ একাউন্ট চেক করে দেখেন তার একাউন্টে কোন টাকা নেই।

মাহফুজুর রহমান জানান,  প্রতারক এমনভাবে তার পরিচয় প্রদান করেছে যে সে যে প্রতারক তা আমি বুঝতে পারিনি এবং আমার মোবাইলে যে বিকাশ থেকে এসএমএস এসেছে তা ঐ প্রতারক জানলো কিভাবে যদি বিকাশ অফিসের কর্মচারীরা এর সাথে যুক্ত না থাকে,।

এর  ২ দিন পর খাড়াতাইয়া ভূঁইয়া বাড়ির মাওলানা মাহফুজুর রহমানের ছেলে মোঃ রাকিবের মোবাইলে ফোন করে প্রতারকরা তাকে বলে আপনি বিকাশ অফিসের এক লটারিতে ২ লক্ষ টাকা পুরস্কার পেয়েছেন । আপনি এই পুরস্কারটি পেতে হলে আমাদের এই বিকাশ নাম্বারে ২১ হাজার টাকা পাঠাতে হবে।  মোঃ রাকিব প্রতারকের প্রতারণা বুঝতে না পেরে কাউকে না জানিয়ে ঐ নাম্বারে ২১ হাজার টাকা পাঠায় । টাকা পাঠানোর পর প্রতারক তার মোবাইল বন্ধ করে দেয়।

আর পড়তে পারেন