বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক গুরুতর অসুস্থ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী কারাবন্দি মনিরুল হক চৌধুরী ‘গুরুতর’ অসুস্থ।

মনিরুল হক চৌধুরীর ব্যক্তিগত সহকারী আনোয়ার হোসেন বলেন, শনিবার তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। রোববার সেখান থেকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়।

গত বছরের ২৪ অক্টোবর থেকে তিনি কুমিল্লা কারাগারে ছিলেন।

কুমিল্লা কারাগারের ডেপুটি জেলার কাজী মাজহারুল ইসলাম বলেন, মনিরুল হক চৌধুরী বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শারীরিকভাবে বেশ অসুস্থ হয়ে পড়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শনিবার দুপুরে কুমিল্লা কারাগার থেকে তাকে পুলিশ পাহারায় কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। পরে রোববার সেখার থেকে তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

মনিরুল হক চৌধুরীর মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সায়মা ফেরদৌস চৌধুরী বলেন, “আমার বাবা বৃদ্ধ মানুষ। তার ৫৫ বছরের রাজনৈতিক জীবনে কখনও প্রতিহিংসার রাজনীতিকে প্রশ্রয় দেননি।

“গত বছরের ২৪ অক্টোবর থেকে তিনি কারাগারে বন্দি আছেন। নানা জটিল রোগে আক্রান্ত হয়ে তার জীবন সংকটাপন্ন হয়ে পড়েছে। যেকোনো সময় তিনি মারাও যেতে পারেন। এর বিচার আমরা কার কাছে চাইব, জবাব কে দেবে। আমরা অবিলম্বে তার মুক্তি চাই।”

মনিরুল হক চৌধুরীর আইনজীবী কাজী নাজমুস সা’দাত বলেন, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রামে পেট্রল বোমা হামলায় বাসের আট যাত্রী নিহতের ঘটনায় দুটি মামলায় মনিরুল হক চৌধুরী হাই কোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। কুমিল্লার আদালতে বিভিন্ন তারিখে তিনি হাজির ছিলেন। গত বছরের ২৪ অক্টোবর জেলা জজ আদালতের বিচারক তার জামিন বাতিল করেন। পরে দুটি মামলায় গত বছরের ৪ নভেম্বর হাই কোর্ট থেকে তার জামিন হয়।

“এরপর জেলার সদর দক্ষিণ মডেল থানায় সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় গ্রেপ্তার দেখানোর কারণে তিনি জেল হাজতে আছেন। এসব মামলার এজাহারে তার নাম নেই।”

আর পড়তে পারেন