বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্সার টানা সর্বোচ্চ জয়ের রেকর্ড

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ঘরের মাঠে শুরুতে পিছিয়ে পড়েও মেসি-সুয়ারেজের জাদুতে জয় নিয়েই মাঠ ছেড়েছে বার্সেলোনা। শনিবার লা লিগায় রায়ো ভাইয়েকানোর বিপক্ষে কাতালানদের এটি টানা ১৩তম জয়। যা নিজেদের ইতিহাসের নির্দিষ্ট দলের বিপক্ষে বার্সার টানা সর্বোচ্চ জয়ের রেকর্ড।

ক্যাম্প ন্যুতে পয়েন্ট টেবিলের তলানির দল ভাইয়েকানোর বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্নেস্ত ভালভার্দের দল। দলের হয়ে গোল করেছেন জেরার্ড পিকে, লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। অতিথিদের হয়ে একমাত্র গোলটি করেন রাউল তমাস।

এদিন ঘরের মাঠে বল দখলে আধিপত্য দেখিয়েছে বার্সেলোনাই। ম্যাচের ২৩ মিনিটে গোলের উল্লেখযোগ্য সুযোগও পায় তারা। কিন্তু মেসির পাসটি ফাঁকায় পেয়েও গোল করতে ব্যর্থ হন ফিলিপে কুতিনহো।

পরের মিনিটে উল্টো গোল খেয়ে বসে স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক জোরালো শটে দলকে এগিয়ে দেন ভাইয়েকানোর স্প্যানিশ ফরোয়ার্ড রাউল তমাস।

পিছিয়ে পড়ে আক্রমণের গতি আরো বাড়িয়ে দেয় মেসি-সুয়ারেজরা। তার ফলও পায় তারা দ্রুতই। ম্যাচের ৩৮ মিনিটে মেসির ফ্রি-কিক থেকে নিখুঁত হেডে দলকে সমতায় ফেরান পিকে।

দ্বিতীয়ার্ধে ফিরেই এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ৫১ মিনিটে সফল স্পট-কিক থেকে গোল করেন মেসি। চলতি লিগে এটি তার ২৬তম গোল। চলতি লিগে এ পর্যন্ত সর্বোচ্চ গোলদাতাও আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদো ডি-বক্সে ফাউলের শিকার হলে ভার প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ম্যাচের ৮২ মিনিটে স্কোর লাইন ৩-১ এ নিয়ে যান সুয়ারেজ। আসরে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজের এটি ১৭তম গোল।

এই জয়ে ২৭ ম্যাচে পয়েন্ট ৬৩ নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল কাতালান ক্লাবটি।

আর পড়তে পারেন