বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্সাকে সম্মান জানাবেন না রিয়াল

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

লা লিগায় সাধারণত মৌসুম শেষ হবার আগে শিরোপা জিতলে অন্য দলগুলো ম্যাচের আগে জয়ী দলকে গার্ড অব অনার প্রদান করে। তবে এবার সেই প্রথা ভাঙছে রিয়াল। এ নিয়ে জিদান বলেন, ‘আমি আগেও বলেছি আমরা বার্সাকে সম্মান জানাবো না।

তবে ইনিয়েস্তাকে আমরা শ্রদ্ধা জানাবো। সে শুধু খেলোয়াড় নয়, আমরা সবাই জানি সে কেমন মানুষ। আমরা তাকে সাধুবাদ জানাবো আর তার ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা থাকবে আমাদের।’ক্লাব বিশ্বকাপ জয়ের পর বার্সার কাছে গার্ড অব অনার দাবি করেছিল রিয়াল। তবে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়ালকে সম্মান দেয় নি বার্সা।

তাই বার্সাকে সম্মান না জানানো নিয়ে জিদানের যুক্তি, অনেকে বলছে বার্সা ক্লাব বিশ্বকাপে খেলেনি, এটা একদমই মিথ্যা কথা। ক্লাব বিশ্বকাপ জিততে হলে আপনাকে চ্যাম্পিয়ন্স লিগ জিততে হবে। আর আমরা সবাই কিন্তু সেখানে খেলেছি। আর আমি একাই কিন্তু ‘গার্ড অব অনার’ না দেয়ার সিদ্ধান্ত নেইনি। এটা সবাই মিলে নেয়া সিদ্ধান্ত। শ্রদ্ধার সঙ্গে বলছি, আমরা তাদের গার্ড অব অনার দেবো না, কারণ তারা আমাদের দেয়নি।’

এদিকে ‘গার্ড অব অনার’ নিয়ে ভাবছেন না বার্সা কোচ ভালভারদে। কারণ এরই মধ্যে লা লিগার শিরোপা নিজেদের করে নিয়েছে দলটি। শুধু তাই নয় এখন পর্যন্ত অপরাজিত আছে টুর্নামেন্টে। তাই আজকের ম্যাচে জয় ধরে রেখে পুরো মৌসুমে অপরাজিত থাকার কথাই ভাবছে দলটি।

আর পড়তে পারেন