শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতা।। ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড চ্যাম্পিয়ন, ৩৩ পদাতিক ডিভিশন রানার আপ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতা ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড দল চ্যাম্পিয়ন হয়েছে এবং ৩৩ পদাতিক ডিভিশন দল রানার আপ হয়েছেন।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে কুমিল্লার ময়নামতি সেনানিবাসের ২৪ টার্গেট ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং রেঞ্জে এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। গত ৮ এপ্রিল শুরু হওয়া এ প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর মোট ১৪টি ফরমেশন অংশগ্রহণ করে।

এ ফায়ারিং প্রতিযোগিতায় ৩৩ পদাতিক ডিভিশনের কর্পোরাল কামাল হোসেন শ্রেষ্ঠ ফায়ারার এবং ৫৫ পদাতিক ডিভিশনের ইউ পি ল্যান্স কর্পোরাল সাইফুল দ্বিতীয় শ্রেষ্ঠ ফায়ারার নির্বাচিত হয়েছেন।
সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ লেঃ জেনারেল মোঃ নাজিমুদ্দিন, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ রাশেদ আমীন, এনডিসি, পিএসসি। প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ লেঃ জেনারেল মোঃ নাজিমুদ্দিন, পিএসসি বক্তব্যে বলেন, একজন সৈনিকের মৌলিক গুণাবলীর মধ্যে অন্যতম হচ্ছে ফায়ারিংয়ে দক্ষতা। ফায়ারিং অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। আমাদের দৈনন্দিন কার্যক্রমে এটার গুরুত্ব অপরিসীম। আজকের ফায়ারিং প্রতিযোগিতায় প্রথম ৮ জন বেষ্ট ফায়ারারের মধ্যে একজন মহিলা অফিসারকে দেখতে পেয়ে আমি অত্যন্ত খুশি হয়েছি। যদিও আমি কখনো এই কথাটা বলতে চাই না। ছেলে ও মেয়ের মধ্যে কোন ভেদাভেদ করতে চাই না। আমি মনে করি সৈনিকের কোন জেন্ডার নেই। আমি দেখতে চাই একজন সৈনিক মানে সে সৈনিক। ফায়ারিং প্রতিযোগিতায় এবারই প্রথম মেয়েরা অংশগ্রহণ করেছে। ভবিষ্যতেও মেয়েরা অংশগ্রহণ করবে এবং সাফল্য পাবে।

এসময় সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ ইলেক্টনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন