মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা অঞ্চলের উদ্যোগে সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৫, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা অঞ্চলের উদ্যোগে কুমিল্লা বিমান বন্দর এলাকায় সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

রোববার (২৪ মার্চ) সকাল সাড়ে ১০ টায় সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন কুমিল্লা ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, এনডিসি, পিএসসি।

উদ্বোধনী অনুষ্ঠানে কুমিল্লা সেনানিবাসের উর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ,কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার (কুমিল্লা দক্ষিণে অতিঃ পুলিশ সুপার হিসেবে কর্মরত) আব্দুল্লাহ আল মামুন এবং অন্যান্য সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে কুমিল্লা অঞ্চলে এ বছরে দ্বিতীয়বারের মত সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ প্রদর্শনীতে ২৫টি স্টল স্থাপন করা হয়েছে। উক্ত স্টলগুলোতে সাঁজোয়া যান, কামানসহ সেনাবাহিনীর বিবিধ অত্যাধুনিক সমরাস্ত্র প্রদর্শন করা হয়েছে।

এছাড়াও মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সেনাবাহিনীর অবদান, দূর্যোগ ব্যবস্থাপনা ও দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকা ও সেনাবাহিনীর নানাবিধ কার্যক্রম সর্ম্পকিত স্টল রাখা হয়েছে।

উক্ত সমরাস্ত্র প্রর্দশনীকে আরো আর্কষণীয় করার লক্ষ্যে খেতাবপ্রাপ্ত বিশিষ্ট মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণের ব্যবস্থা রাখা হয়েছে।

আর পড়তে পারেন