শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সবচেয়ে বেশি নিরাপদ জননেত্রী শেখ হাসিনার হাতে …….এমপি বাহার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৪, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ সবচেয়ে বেশি নিরাপদ জননেত্রী শেখ হাসিনার হাতে। কেননা বাংলাদেশে আজ উন্নয়নের যে ধারা অব্যাহত রয়েছে তা শুধু মাত্র সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে। যারা ভেবেছিলো বঙ্গবন্ধুর হত্যার মাধ্যমে ছাত্রলীগকে দমিয়ে রেখে বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় রুপান্তর করবে। ছাত্রলীগের সক্রিয় কর্মকান্ডের ফলে তারা আজ শতভাগ ব্যার্থ হয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। অর্থনীতির সব সূচকে পাকিস্তানকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ। গতকাল সকালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

কুমিল্লা মহানগর ছাত্রলীগের আয়োজনে কলেজের হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরালে অনুষ্ঠিত আলোচনা সভায় এমপি বাহার আরো বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা ভিক্টেরিয়া কলেজ শাখা নেতৃত্ব তৈরির একটি অন্যন্য প্রতিষ্ঠান। ভিক্টেরিয়া কলেজের ছাত্রলীগ কর্মীরা আজ সারা পৃথিবীতে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার মহান যুদ্ধে ছাত্রলীগের রয়েছে গৌরব উজ্জল ভূমিকা ।

কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক আ.ক.ম আব্দুল আজিজ সিহানুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ এর জাতীয় কমিটির সদস্য নাজমুল হাসান পাখি, কুমিল্লা মহানগর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম জুয়েল, কুমিল্লা মহানগর আওয়ামীলীগ এর যুব ও ক্রীড়া সম্পাদক এড. আনিসুর রহমান মিঠু ।

কুমিল্লা মহানগর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নূর মোহাম্মদ সোহেল ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন ভূইয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ প্রফেসর মো: আবু তাহের, উপাধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা, সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এর মেয়ে তাহসিন বাহার সূচনা । স্বাগত বক্তব্য রাখেন ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সায়েম ।
উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘শিক্ষা শান্তি প্রগতি’ শ্লোগান দিয়ে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এ সংগঠনটি গঠন করেন। ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীকে প্রাণবন্ত আর সফল করতে সকাল থেকেই তৎপর ছিল কুমিল্লা মহানগর এবং ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। রং বেরঙ্গের ব্যানার,ফেস্টুন আর দলিয় পতাকায় সাজানো হয় ভিক্টোরিয়ার পুরো ক্যাম্পাস। সকাল দশটায় কলেজের উচ্চ মাধ্যমিক শাখা থেকে কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক আ.ক.ম আব্দুল আজিজ সিহানুক, যুগ্ম আহবায়ক নাইমুল ইসলাম হিমেল, নূর মোহাম্মদ সোহেল, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সারেয়ম ও সদস্য সচিব এম.নাসিমুল ইসলাম হেলালের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী ।

দিনব্যাপী আলোচনা পর্ব শেষে সন্ধায় আয়োজন করা হয় জমকালো সাং¯কৃতিক পর্বের। এতে সঙ্গীত পরিবেশন করেন দেশের জনপ্রিয় ব্রেন্ড চিরকুট ।

 

আর পড়তে পারেন