শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে- তাজুল ইসলাম এমপি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০২০
news-image

 

সেলিম চৌধুরী হীরাঃ

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে সকল শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।

সেজন্য প্রত্যেক শিক্ষার্থীকে নীতি-নৈতিকতায় একজন ভালো মানুষ হতে হবে। দেশকে ভালোবাসতে হবে। দেশের প্রতি মমত্ববোধ থাকতে হবে। তবেই একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠবে। গতকাল শনিবার কুমিল্লার লাকসাম নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজের বার্ষিক সাহিত্য-সাংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি এই কথা বলেন।

ওইদিন সকালে কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক দেওয়ান মোহাম্মদ ইয়াছিন আরাফাত’র সঞ্চালনায় এবং কলেজ অধ্যক্ষ অধ্যাপক বাবুল চন্দ্র শীল’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মো. ইউনূস ভূঁইয়া, পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী প্রমূখ।

এ সময় অন্যান্যদের মধ্যে লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম, সহকারী কমিশনার (ভূমি) উজালা রাণী চাকমা, কুমিল্লা জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট তানজিনা আক্তার, পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবদুল আলিম দিদার, লাকসাম প্রেস ক্লাবের সভাপতি মো. তাবারক উল্লাহ কায়েস, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম হিরাসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতো না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল উন্নত বাংলাদেশ গড়ার। বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করার। সে স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশকে এগিয়ে নিতে এবং উন্নত বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করছেন। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে চলছে। মুজিববর্ষে দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। তবে জনপ্রতিনিধিসহ সকল নেতা-কর্মীদের সুশাসন প্রতিষ্ঠায় কাজ করতে হবে। আগামী প্রজন্মকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি জঙ্গীবাদ, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে ছাত্র সমাজসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

আলোচনা অনুষ্ঠান শেষে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি কলেজের পাঁচতলা বিশিষ্ট ছাত্রাবাস, অধ্যক্ষের বাসভবন, ছয়তলা বিশিষ্ট প্রশাসনিক ও একাডেমিক কাম-বহুমূখী ভবনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন। মন্ত্রী কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে মন্ত্রী শিক্ষকমন্ডলীর সাথে কলেজের শিক্ষা ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। এর আগে সাহিত্য-সাংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে মন্ত্রী পুরস্কার তুলে দেন।

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি একই দিন দুপুরে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ শয্যা থেকে ১৫০ শয্যায় উন্নীত করণের বিষয়ে হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় তিনি স্বাস্থ্য কমপ্লেক্স নিয়মিত পরিস্কার পরিচ্ছনাতা রাখা এবং সকল ধরণের রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

আর পড়তে পারেন